২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উইন্ডিজকে উড়িয়ে দিল লঙ্কানরা

শ্রীলঙ্কার কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ। - ছবি : সংগৃহীত

গলেতে প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে পাত্তাই পেল না সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। লঙ্কান বোলারদের তোপে ১৮৭ রানে হেরেছে ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসে করুনারত্নের সেঞ্চুরিতে ৩৮৬ রান করে শ্রীলঙ্কা। জবাবে ২৩০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৯১ রানে ডিক্লিয়ার দেয় শ্রীলঙ্কা। আর তাতে ক্যারিবীয়দের জয়ের টার্গেট দাঁড়ায় ৩৪৮ রান। এ লক্ষ্যে খেলতে নেমে ক্যারিবীয়রা অল আউট হয় ১৬০ রানে। প্রথম ইনিংসে ১৪৭ ও দ্বিতীয় ইনিংসে ৮৩ রান করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

বুধবার ম্যাচের চতুর্থ দিনে জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১৮ রানে ছয় উইকেট হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষ করে ৫২ রানে ছয় উইকেটেই। যদিও আলোস্বল্পতায় দিনের পুরো খেলা হয়নি।

বৃহস্পতিবার পঞ্চম দিনে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ বাকি চার উইকেট হাতে রেখে। আগের দিনে ১৮ রানে অপরাজিত থাকা বনার এদিন ভালোই ক্রিজে আকড়ে ছিলেন। তার সাথে ছিলেন জুশয়া ডি সিলভা। এই জুটি বিচ্ছিন্ন হয় দলীয় ১১৮ রানে। ১২৯ বলে ৫৪ রানে বিদায় নেন জুশয়া।

এরপর বনারের সাথে দীর্ঘদেহীর রাকিম কর্ণওয়ালও বেশ সময় দিয়েছেন। চেষ্টা করে গেছেন ক্রিজে। তারপরও এই জুটি বিচ্ছিন্ন হয় দলীয় ১৪৯ রানে। ৪৬ বলে ১৩ রানের ধেযশীল ইনিংস খেলে সাজঘরে ফেরেন কর্ণওয়াল। একপাশ আগলে রেখে খেলা বনারকে শেষ পর্যন্ত আউট করতে পারেনি লঙ্কান বোলাররা। ওয়েস্ট ইন্ডিজ অল আউট হয় ১৬০ রানে।

২২০ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন বনার। ২৭৩ মিনিটের দীর্ঘ ইনিংসে তিনি হাঁকান সাতটি চার। বল হাতে লঙ্কানদের হয়ে ৫ উইকেট শিকার করেন লাসিথ এমবালদেনিয়া। রামেশ মেন্ডিজ নেন চারটি উইকেট। এক উইকেট পান প্রাভিন।


আরো সংবাদ



premium cement