০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বড় জয়ে মূল পর্বে শ্রীলঙ্কা

লঙ্কান বোলিং তোপের মুখে দাঁড়াতেই পারেননি আইরিশরা। - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। আর এ বিশাল জয়ে সুপার টুয়েলভ অর্থাৎ মূল পর্বে অংশগ্রহণ নিশ্চিত করে ফেললো দলটি।

আবুধাবিতে বুধবারের এ ম্যাচে টসে জিতে প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় আইরিশরা। ব্যাট করতে নেমে লঙ্কানদের শুরুটা ভালো ছিল না। প্রথম দুই ওভারেই তারা হারায় ৩ উইকেট। তবে শেষ পর্যন্ত ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান করতে সমর্থ হন তারা।

ফলে জয়ের জন্য আয়ারল্যান্ডের সামনে দাঁড়ায় ১৭২ রানের বিশাল লক্ষ্য। এই লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ রানে আয়ারল্যান্ড হারায় ৬ উইকেট। শেষ পর্যন্ত ১৮.৩ ওভারে ১০১ রানে অলআউট অ্যান্ড্রু বালবিরনির দল।

লঙ্কান বোলার মহেশ থিকসানা, চামিকা করুনারত্নে এবং লাহিরু কুমারার বোলিং তোপের মুখে দাঁড়াতেই পারেনি আইরিশরা।

‘এ’ গ্রুপে শ্রীলঙ্কার জয় দুই ম্যাচে। অন্যদিকে আয়ারল্যান্ড ও নামিবিয়ার জয় একটি করে। নেদারল্যান্ডস কোনো ম্যাচ জিততে না পারায় এক ম্যাচ আগেই তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

লঙ্কানদের একটি ম্যাচ বাকি থাকলেও তাদের রানরেট ৩.১৬৫। অন্যদিকে আয়ারল্যান্ড ও নামিবিয়ার জয় একটি করে। পয়েন্টও সমান ২ করে। রানরেট দুই দলেরই মাইনাস।

যে কারণে শেষ ম্যাচে ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কে উঠবে, তা নির্ধারণ হবে নামিবিয়া-আয়ারল্যান্ড ম্যাচেই। যে জিতবে সে উঠবে সুপার টুয়েলভে। অন্য দলের তো হারতেই হবে এবং তাদেরই বিদায় নিশ্চিত।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল