০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ফাইনালে কখনো হারে না কেকেআর!

ফাইনালে কখনো হারে না কেকেআর! - ছবি : সংগৃহীত

দারুণভাবে ম্যাচ জিতে এবারের আইপিএল ফাইনালে ওঠে গেছে কলকাতা নাইট রাইডার্স। এখন কথা হলো, কলকাতা নাইট রাইডার্সের শিরোপা জেতার সম্ভাবনা কতটা রয়েছে? এই নিয়ে ইতিমধ্যে চুলচেরা বিশ্লেষণ শুরু হয়ে গিয়েছে। তবে আইপিএলের পরিসংখ্যান কিন্তু স্বস্তি দিচ্ছে কলকাতাকে। কারণ কলকাতা নাইট রাইডার্স আইপিএলের ফাইনালে উঠে এখন পর্যন্ত কখনো হারেনি।

২০১২ সালে প্রথম বার গৌতম গম্ভীরের নেতৃত্বে আইপিএলের ফাইনালে পৌঁছেছিল কলকাতার দলটি। আর সেবার চেন্নাই সুপার কিংসকে হারিয়ে তারা চ্যাম্পিয়ন হয়েছিল। মজার বিষয়, সে বার আইপিএল টেবলের দুইয়ে ছিল কলকাতা। আর চারে ছিল চেন্নাই। শীর্ষে ছিল দিল্লি ডেয়ার ডেভিলস। তিনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বদলে ছিল মুম্বই ইন্ডিয়ান্স। বাকি চিত্রনাট্য ২০২১-এর মতোই হুবুহু এক। শুধু চেন্নাই আর কলকাতার স্থান যা অদলবদল হয়েছে। দিল্লিকে হারিয়ে দুইয়ে থাকা কলকাতা সরাসরি ফাইনালে পৌঁছে গিয়েছিল। এ দিকে মুম্বইকে হারিয়ে কোয়ালিফায়ার টু-তে চেন্নাই হারিয়ে দেয় দিল্লিকে। ফাইনালে অবশ্য তারা কলকাতার কাছে হারে। তবে ২০২১ চিত্রনাট্যে যদি কলকাতার মুখে হাসি ফোটাতে হয়, চিত্রনাট্যের শেষে তো একটু টুইস্ট রাখতেই হবে।

২০১৪ সালেও গম্ভীরের নেতৃত্বেই দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয় কলকাতা। সেবার পঞ্জাব কিংসকে হারিয়ে তারা চ্যাম্পিয়ন হয়েছিল। এই দুই বছর বাদ দিলে আর কখনো কলকাতা ফাইনালে উঠতে পারেনি। তাই চ্যাম্পিয়ন হওয়ার প্রশ্ন আসেনি। সে ক্ষেত্রে দু'বার ফাইনালে উঠে দু'বারই তারা চ্যাম্পিয়ন হয়েছে।

৭ বছর পর আবার তারা ফাইনালে উঠেছে কলকাতা। এ বার দলকে জেতাতে মরিয়া হয়ে রয়েছে অধিনায়ক ইয়ন মর্গ্যান। ১৫ অক্টোবর ফাইনালে চেন্নাইয়ের মুখোমুখি হবে কলকাতা। দেখার, পুরনো পরিসংখ্যানই বজায় রেখে বিজয়ী দশমীর দিনে কেকেআর মধুরেণ সমাপয়েৎ করতে পারে কিনা!
সূত্র : হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ


এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী ৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ইবির ধর্মতত্ত্বে ২১ আসন শূন্য : ওয়েটিং তালিকার সাক্ষাৎকার ৫ ও ৬ ডিসেম্বর নাঙ্গলকোটে আগুনে পুড়ে ছাই ৪ দোকান

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)