২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পিএসএলের এক আসরে পাঁচশ রানের রেকর্ড বাবর আজমের

পিএসএলের এক আসরে পাঁচশ রানের রেকর্ড বাবর আজমের - ছবি : সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের এক আসরে এতদিন কোন ব্যাটসম্যানের পাচশ রানের রেকর্ড ছিল না। ফর্মের তুঙ্গে থাকা বাবর আজম তা করে দেখালেন এবার। শনিবার রাতে ব্যাট হাতে ২৩ রান করার সুবাদে প্রথম ক্রিকেটার হিসেবে পাচশ রানের মাইলফলক স্পর্শ করেন করাচিং কিংসের এই ব্যাটসম্যান।

আবুধাবিতে চলমান পিএসএলে বাবর আজমের মোট রান এখন ৫০১। এই রেকর্ডের পাশাপাশি নতুন আরও মাইলফলক স্পর্শ করেছেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে স্পর্শ করেছেন দুই হাজার রান।

৫৫ ইনিংসে বাবরের রান ২০১৭। ৬৫ ইনিংসে ১৭৬৩ রান নিয়ে বাবরের পেছনে আছেন কামরান আকমল। চলমান পিএসএলে ১০ ম্যাচে ৭১.৫৭ গড়ে বাবর রান করেছেন ৫০১। যার মধ্যে আছে ছয়টি হাফ সেঞ্চুরি। এক আসরে আগের সর্বোচ্চ রানের রেকর্ডও ছিল বাবরের। গতবার ১১ ইনিংসে বাবর করেছিলেন ৪৭৩ রান।

বাবরের সামনে এবার আরও রান করার সুযোগ। ইতোমধ্যে পিএসএলের প্লে অফ চূড়ান্ত হয়েছে। দলগুলি হলো ইসলামাবাদ ইউনাইটেড, মুলতান সুলতান্স, পেশোয়ার জালমি ও বাবরের করাচি কিংস। ফাইনাল পযন্ত খেলতে পারলে তিনি পাবেন তিনটি ম্যাচ।


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল