৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রেকর্ড জয় মুলতানের, বিদায় কোয়েটার

রেকর্ড জয় মুলতানের, বিদায় কোয়েটার - ছবি : সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে রেকর্ড জয় পেয়েছে মুলতান সুলতান্স। বুধবার রাতে ১১০ রানে দলটি হারিয়েছে কোয়েটা গ্লাডিয়েটর্সকে। পিএসএলের ইতিহাসে কোন দলের এটি সবচেয়ে ব্যবধানে জয় (রানের দিক থেকে)। বাজে হারে টুর্নামেন্ট থেকে বিদায় ঘন্টা বাজলো কোয়েটার।
আবুধাবিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮৩ রান করে মুলতান। জবাবে ১২.১ ওভারে মাত্র ৭৩ রানে অল আউট হয় কোয়েটা। ৪২ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মুলতানের ওপেনার শান মাসুদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৭ রানে দুই উইকেট হারায় কোয়েটা। এই বিপদ আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। উইকেট পড়তে থাকে ধারাবাহিক বিরতিতে। মাত্র ১২.১ ওভারে দলটি গুটিয়ে যায় ৭৩ রানে। দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন ওপেনার জেক ওয়েদারাল্ড। অধিনায়ক সরফরাজ ১৩, উসমান খান ১২, নওয়াজ ১০ রান করেন।

বাকিদের রান ছিল মোবাইল ডিজিটের মতো। ২ ওভারে এক মেডেনে সাত রানে তিন উইকেট নেন মুলতানের প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। ইমরান খান দুটি, মুজারাবানি, সোহেল তানভির ও শাহনেওয়াজ ধানি নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং স্কোর গড়ে মুলতান সুলতান্স। ব্যাট হাতে ঝলসে উঠেন ওপেনার শান মাসুদ। ৪২ বলে সাতটি চার ও চারটি ছক্কায় সর্বোচ্চ ৭৩ রান করেন তিনি।

জনসন চার্লেস ২৪ বলে করেন ৪৭ রান। তার ইনিংসে ছিল পাচটি চার ও দুটি ছক্কার মার। অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ২১, খুশদিল শাহ অপরাজিত ২০ রান করেন। কোয়েটার হয়ে দুটি উইকেট পান খুররম শাহজাদ।

৮ ম্যাচে চার জয় ও হারে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে মুলতান। ৯ ম্যাচে দুটি জয় সম্বল কোয়েটার। ৪ পয়েন্ট। অবস্থান তলানিতে। এক ম্যাচ বাকি থাকতেই বিদায় ঘটল দলটির। ৬টি দল খেলছে পিএসএলে। রাউন্ড রবিন লিগের পর পয়েন্ট তালিকায় সেরা চারটি দল খেলবে প্লে অফ।


আরো সংবাদ



premium cement