২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


অবাক কাণ্ড; ইলিয়াস সানিকে ইট ছুঁড়ে মারলেন সাব্বির

সাব্বির রহমান রুম্মন ও ইলিয়াস সানি - ছবি সংগৃহীত

হয়তো তিনি সব সময়ই আলোচনায় থাকতে পছন্দ করেন। আর সেটা অবশ্যই নেতিবাচক ঘটনা।

বলছি বাংলাদেশের ক্রিকেটের হার্ড হিটার খ্যাত সাব্বির রহমান রুম্মনের কথা। খেলা চলাকালীন গ্যালারিতে গিয়ে দর্শক পিটিয়ে ছয় মাস নিষিদ্ধ হয়েছিলেন যিনি। আরো অনেক কাণ্ড আছে তার ক্রিকেট ক্যারিয়ারে।

এবার নতুন করে আলোচনায় রুপগঞ্জের এই ক্রিকেটার। মাঠের বাইরে থেকে ইলিয়াস সানিকে ইট ছুড়ে মেরেছেন তিনি। করেছেন অকথ্য ভাষায় গালিগালাজও।

এই ঘটনায় ক্ষিপ্ত শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ ইতোমধ্যে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস বরাবর লিখিত অভিযোগ করেছে।

সিসিডিএম চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম বরাবর চিঠি পাঠিয়ে সাব্বিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার আবেদন করেছে শেখ জামাল।

ঘটনাটি আজ বুধবারের। ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে বিকেএসপির তিন নম্বর মাঠে ওল্ডডিওএইসএসের বিপক্ষে লড়ছিল শেখ জামাল। ডিএইসকএসকে ১২১ রানের লক্ষ্য দিয়ে শেখ জামাল তখন ফিল্ডিয়ে। ডিপ স্কয়ার লেগে ফিল্ডিং করছিলেন শেখ জামালের স্পিনার ইলিয়াস সানি। এমন সময় হঠাৎ মাঠের বাইরে থেকে ইলিয়াস সানিকে ইট ছুঁড়ে মারেন লেজেন্ডস অব রূপগঞ্জের ক্রিকেটার সাব্বির রহমান।

কেবল ইট ছুঁড়ে মারাই নয়, ইলিয়াস সানিকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন সাব্বির। বর্ণ বৈষ্যমূলক আচরণও করতে থাকেন রূপগঞ্জের এই ক্রিকেটার।

শেখ জামাল সূত্রে জানা গেছে, পুরনো ক্ষোভ থেকেই এমনটি করতে পারেন তিনি। এর আগে শেখ জামালের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় বোলার ইলিয়াস সানির সাথে বাক বিতণ্ডায় জড়ান সাব্বির। সেদিনও ইলিয়াস সানিকে গালি দিয়েছেলন বলে জানিয়েছে শেখ জামালের সূত্রটি।

সিসিডিএমকে পাঠানো অভিযোগের চিঠিতে শেখ জামাল লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সহিত জানাচ্ছি যে, আজ ১৬ জুন ২০২১ তারিখে বিকেএসপি এর ৩ নম্বর মাঠে লে: শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের মধ্যকার খেলা চলাকালীন সময়ে লে: শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড-এর খেলোয়াড় মোহাম্মদ ইলিয়াসকে লিজেন্ডস অব রূপগঞ্জ এর খেলোয়াড় সাব্বির রহমান রুম্মন মাঠের বাইরে থেকে বিনা কারণে উপুর্যপরি ইট ছুড়ে মারেন।’

চিঠিতে আরো লেখা হয়েছে, ‘অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণ বৈষম্য মূলক আচরণ করে বলেন যে, ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস। যাহা একজন প্রফেশনাল ক্রিকেট খেলোয়াড় হিসেবে এহেন আচরণ অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এমতাবস্থায়, সাব্বির রহমান রুম্মনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জনানো যাচ্ছে।’ এ ঘটনায় সাব্বিরের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement