২৩ এপ্রিল ২০২১
`

প্রথম দিন চলল স্পিনারদের দাপট

-

বহুল আলোচিত আহমেদাবাদ টেস্ট মাঠে গড়িয়েছে বৃহস্পতিবার। প্রথম দিনে আধিপত্য দেখিয়েছে স্পিনাররাই। চতুর্থ টেস্টে আগে ব্যাট করতে নেমে ২০৫ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ডের প্রথম ইনিংস। জবাবে প্রথম ইনিংসে ১ উইকেটে ২৪ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে স্বাগতিক ভারত।

টস জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। দুই ওপেনার জ্বলে উঠতে পারেননি। সিবলি ও ক্রলিকে দ্রুতই ফেরান অক্ষর প্যাটেল। এরপর ভারতের পেসার মোহাম্মদ সিরাজের জোড়া আঘাত। এরপর ইংল্যান্ডের বাকি ব্যাটসম্যানরা ধুকেছে স্পিনারদের দাপটে। অশ্বির আর প্যাটেল মিলে দ্রুতই শেষ করে ইংল্যান্ডের ইনিংস।
১২১ বলে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেছেন অলরাউন্ডার বেন স্টোকস। লরেন্স করেন ৪৬ রান। পোপ ২৯, বেয়ারস্টো ২৮ রান করেন। ফর্মে থাকা অধিনায়ক জো রুট পারেননি কিছু করতে। ৯ বলে ৫ রান করে তিনি সিরাজের শিকার হন।

বল হাতে ভারতের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন স্পিনার অক্ষর প্যাটেল। আরেক স্পিনার রবি চন্দ্রন অশ্বিন নেন তিন উইকেট। সিরাজ দুটি ও ওয়াশিংটন সুন্দর পান এক উইকেটের দেখা।

জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে ১ উইকেটে ২৪ রান ভারতের। রানের খাতা খুলতে পারেননি ওপেনার সুবমান গিল। অ্যান্ডারসনের বলে তিনি এলবির শিকার। ১৫ রানে চেতশ্বর পূজারা ও ৮ রানে রোহিত শর্মা রয়েছেন অপরাজিত।

চার টেস্টের সিরিজে ভারত এগিয়ে ২-১ ব্যবধানে। চতুর্থ ও শেষ টেস্ট ড্র করলেই শিরোপা জিতবে ভারত। সেই সাথে নিশ্চিত হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল।



আরো সংবাদ