২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দুই দিনেই হেরে যাবে আফগানিস্তান!

-

প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে পরস্পরের মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। আবু ধাবিতে মঙ্গলবার থেকে শুরু হওয়া টেস্টে ভীষণ চাপে রয়েছে আফগানিস্তান। ভারত-ইংল্যান্ডের আহমেদবাদ টেস্টের মতো দুই দিনেই হেরে যেতে পারে দলটি। অবস্থাদৃষ্টে তেমনই মনে হচ্ছে।

প্রথম ইনিংসে আফগানিস্তান অল আউট হয়েছিল মাত্র ১৩১ রানে। জবাবে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ২৫০ রান। দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ভীষণ বিপদে আফগানিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলটির সংগ্রহ ৬ উইকেটে ৪৭ রান। ইনিংস হার এড়াতে এখনো দরকার ৭১ রান। পারবে সেটি করে দেখাতে আফগান শিবির?

বুধবার প্রথম দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৩৩ রান। বুধবার দ্বিতীয় দিনে শন উইলিয়ামসের সেঞ্চুরিতে ২৫০ রান তোলে জিম্বাবুয়ে। ১৭৪ বলে ১০৫ রানের দারুণ ইনিংস খেলেন জিম্বাবুয়ে অধিনায়ক। তার ইনিংসে ছিল ১০টি চার। টেস্ট ক্রিকেটে শন উইলিয়ামসের এটি তৃতীয় শতক।

৭১ বলে ৪৪ রান করেন রেগিস চাকাভা। ৪৩ রান করেন সিকান্দার রাজা। বল হাতে আফগানিস্তানের হয়ে ৬টি উইকেট নেন আমির হামজা। জহির খান দুটি, জাদরান ও আহমেদজাই নেন একটি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদে পড়ে আফগানিস্তান। ভিক্টর নাউচি আর মুজারাবানির পেস তোপে মাত্র ২১ রানে ৫ উইকেট হারায় দলটি। আব্দুল মালিক, রহমত শাহ, আফসার জাজাই রানের খাতাই খুলতে পারেননি। মুনির আহমেদ ১, হাসমাতউল্লাহ শাহিদি ৪ রান করেন।

ষষ্ঠ উইকেটে দলকে বিপদ থেকে উদ্ধারের চেষ্টা করেন ওপেনার ইব্রাহিম জাদরান ও অধিনায়ক আসগর আফগান। কিন্তু বেশিদূর আগাতে পারেননি তারাও। দলীয় ৪৭ রানে বিদায় নেন আফগান অধিনায়ক। মুজারাবানির বলে তিনি হন বোল্ড। ১৫ বলে তিনি করেন ১৪ রান। ব্যক্তিগত ২৩ রানে ব্যাট করছেন ওপেনার ইব্রাহিম জাদরান।


আরো সংবাদ



premium cement