০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


গেইলদের উড়িয়ে করাচির দারুণ শুরু

গেইলদের উড়িয়ে করাচির দারুণ শুরু - ছবি : সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দাপুটে জয়ে মিশন শুরু করেছে করাচি কিংস। শনিবার রাতে উদ্বোধনী ম্যাচে ক্রিস গেইলদের কোয়েটা গ্লাডিয়েটর্সকে ৭ উইকেটে হারিয়েছে করাচি।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে মাত্র ১২১ রানে অল আউট হয় গ্লাডিয়েটর্স। জবাবে ৩৭ বল হাতে রেখে মাত্র তিন উইকেট খুইয়ে জয়ের বন্দরে পৌছায় করাচি কিংস।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে শারজিল খানকে হারালেও বাবর আজম ও জো ক্লার্কের জুটিই করাচিকে জয়ের ভিত গড়ে দেয়। দলীয় ৫৯ রানের মাথায় বিদায় নেন ক্লার্ক। যাওয়ার আগে করে যান ২৩ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস। তার ইনিংসে ছিল ৬টি চার ও তিনটি ছক্কার মার।

২০ বলে ২৪ রান করে ফেরেন করাচি অধিনায়ক বাবর। এরপর অবশ্য করাচিকে পেছন ফিরে তাকাতে হয়নি। কলিন ইনগ্রাম ও মোহাম্মদ নবীর অবিচ্ছিন্ন জুটি করাচিকে পাইয়ে দেয় সাবলিল জয়ের স্বাদ।
২২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন কলিন। তবে তিন ছক্কা, দুই চারে ১৪ বলে ৩০ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ নবী।

এর আগে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি কোয়েটা। ব্যাট হাতে দলটির হয়ে যা করেছেন তিনি ক্রিস গেইল। ২৪ বলে তিনি করেন ৩৯ রান। তার ইনিংসে ছিল চারটি চার ও দুটি ছক্কার মার।
টপ অর্ডারের টম ব্যান্টন, অধিনায়ক সরফরাজ ও সাইম আইয়ুব দুই অঙ্কের রান ছুতে পারেননি। মিডল অর্ডারে আজম খান ১৭, কায়েস আহমেদ ১৬, বেন কাটিং ১১ রান করেন।
বল হাতে করাচির হয়ে দুর্দান্ত করেন আরশাদ ইকবাল। চার ওভারে এক মেডেনে ১৬ রানে তিনি নেন তিন উইকেট। ফলে ম্যাচ সেরার পুরস্কার পান তিনিই। মাকসুদ নেন দুটি উইকেট। আমির, ইমাদ ও ইয়ামিন নেন একটি করে উইকেট।


আরো সংবাদ



premium cement