১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করলো ভারত

-

ভারতের বিপক্ষে তিন টেস্টের তৃতীয়টিও শেষ হলো। যেন মুক্তি পেলো দক্ষিণ আফ্রিকা! কারণ কোনো ম্যাচেই ভারতের সামনে দাঁড়াতে পারেনি তারা। লজ্জায় ডুবেছে প্রতি ম্যাচেই। তৃতীয় ম্যাচটি যেন সবচেয়ে বেশি লজ্জাজনক পরিস্থিতিতে ফেলেছিল তাদের। তৃতীয় দিনই হার নিশ্চিত ছিল তাদের। চতুর্থ দিন সকালে মাত্র এক রান যোগ করেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ফলে ভারতের কাছে এক ইনিংস ও ২০২ রানে হারলো তারা। এর ফলে হোয়াইটওয়াশ হলো প্রোটিয়ারা। এর আগে দুটি টেস্টেও বড় ব্যবধানে হেরেছে তারা।

তৃতীয় দিন ফলোঅনে পড়ে ৮ উইকেটে ১৩২ রান করে দিনশেষ করে দক্ষিণ আফ্রিকা। হারটা অনুমিতই ছিল। কিন্তু এতোটা লজ্জাজনক হবে- তা হয়ত জানা ছিল না প্রোটিয়াদের। চতুর্থ দিন সকালে মাত্র ১ রান যোগ করেই ১৩৩ রানে গুটিয়ে যায় দলটি।

সকালে থিউনিস দে ব্রুইন ও এনরিক নরট জি ব্যাট করতে নামলে শাহবাজ নাদিমের বলে সাজঘরে ফিরেন ব্রুইন। পরের বলেই প্রোটিয়াদের কফিনে শেষ পেরেক ঠুকেন নাদিম। সাজঘরে ফেরান লুঙ্গি এনডিগিকে। ফলে শেষ হয় তৃতীয় টেস্ট। ভারতের হাতে হোয়াইটওয়াশ হয় দক্ষিণ আফ্রিকা।

এর আগে প্রথম টেস্টে ২০৩ রানে হারে প্রোটিয়ারা। দ্বিতীয়টিতে হারে ১৩৭ রানে।

পুরো সিরিজে দুর্দান্ত পারফরমেন্স করে ম্যান অব দ্য সিরিজ ও ম্যান অব দ্য ম্যাচ হন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহলি বলেন, 'অসাধারণ খেলেছি আমরা।'


আরো সংবাদ



premium cement
তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম বাংলাদেশের আমিনুল রাহুল গান্ধীর সম্পত্তি ২০ কোটি, সস্ত্রীক অমিত শাহর ৬৫ কোটি ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা জোরদারের তাগিদ মেয়র আতিকুলের নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো ইউনাইটেড জীবননগরে কাঠপট্টিতে আগুনের ঘটনায় গ্রেফতার ২ ফারাক্কা বাঁধের প্রতিবাদ এসেছিল পশ্চিমবঙ্গ থেকেও! ডোনাল্ড লু’র বক্তব্যের পর মির্জা ফখরুলের কথার মূল্য নেই : কাদের বাগাতিপাড়া সাবেক স্ত্রীর করা মামলায় স্বামী গ্রেফতার প্রিমিয়ার লিগে ‘ভিএআর’ বাদ দেয়ার প্রস্তাব ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে মাইক্রোবাসে আগুন বরগুনায় চাঁদা না দিলে বিধবা নারীকে হত্যার হুমকি

সকল