০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের লড়াকু সংগ্রহ

- ছবি : সংগৃহীত

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাবর আজমের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ৩০৬ রানের বড় লক্ষ্য দিয়েছে পাকিস্তান।

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানের মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের বড় ফরম্যাটের কোনো খেলা। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে করাচিতে কাটলো দীর্ঘ অপেক্ষার প্রহর।

কানায় কানায়পূর্ণ সমর্থকদের করতালিতে মুখোরিত পুরো স্টেডিয়াম। লঙ্কানদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি পরিত্যক্ত হলে, দীর্ঘ সময় পর ঘরের মাঠে ক্রিকেট উদযাপনের সময়ও দীর্ঘায়িত হলো আরেকটু। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এসে সেটি ফুটে উঠল গ্যালারীতে।

সোমবার করাচিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

আর ব্যাটিংয়ে নেমে লঙ্কান বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে উঠেন পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল হক ও ফাখর জামান। এই জুটি থেকে আসে মূল্যবান ৭৩ রান। ইনিংসের ১৪.৪ ওভারে এসে প্রথম সাফল্য পায় শ্রীলঙ্কা। ওয়ানিন্দু হাসারাঙ্গার এলবিডব্লিউর ফাঁদে পড়ে প্রথম শিকার হন ইমাম। ৪১ বলে ৩১ রান আসে তার ব্যাট থেকে। আরেক ওপেনার ফখর তুলের নেন একাদশ ফিফটি। অর্ধশতক করে বেশিদূর যেতে পারেননি তিনি। ৬৫ বলে ৫৪ রান করে হাসারাঙ্গার দ্বিতীয় শিকার হন তিনি। ৪৮ বলে ৪০ রান করে রান আউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন হারিস সোহেল। ৮ রান করে রান-আউট হন সরফরাজও।

লঙ্কান বোলারদের রীতিমতো ধোলায় একপ্রান্তে দাঁড়িয়ে খেলতে থাকা বাবর তুলে নেন ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১০৫ বলে ১১৫ রানে থামে বাবরের ইনিংস। ৪ ছক্কা ও ৮ চারে সাজান ইনিংসটি।

এরপর ব্যাট করতে এসে ৮ বলে ১২ রান করে উদানার শিকার হয়ে ফেরেন ইমাদ ওয়াসিম। শেষ দিকে ইফতেখার আহমেদের ২০ বলে ৩২ ও ওয়াহাব রিয়াজের ২ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে পাকিস্তান।

লঙ্কান বোলারদের মধ্যে হাসারাঙ্গা ২টি, উদানা ও লাহিরু কুমারা একটি করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ



premium cement
একক বিতর্ক প্রতিযোগিতায় ফরিদপুরে শ্রেষ্ঠ নুসরাত ক্রিস্টাল প্যালেসের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত ইউনাইটেড জুলাই থেকে স্থায়ী দোকানের মাধ্যমে পণ্য বিক্রি করবে টিসিবি ভ্যান চালক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড রোহিঙ্গাদের জন্য তহবিল গঠনে নতুন অংশীদার খুঁজুন : আইওএমের উদ্দেশে প্রধানমন্ত্রী দু’টি পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ অর্থনৈতিক-নিরাপত্তা-অভিবাসন অংশীদারিত্ব জোরদারে ঢাকায় যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে : রিজভী একটি ভ্যানের জন্য হত্যা : জয়পুরহাটে ৩ জনের মৃত্যুদণ্ড উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সী ক্রিকেটার রাফায় অভিযান নিয়ে নেতানিয়াহুকে আবারো সতর্ক করলেন বাইডেন

সকল