৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সাকিবের মাঠে নামার সিদ্ধান্ত সকালে

সাকিব আল হাসান - ফাইল ছবি

ইংল্যান্ড ও ওয়েলসে চলমান দ্বাদশ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট ও বল হাতে দারুণ খেলে যাচ্ছেন তিনি। এখন পর্যন্ত তিন ম্যাচে ৮৬ দশমিক ৬৬ গড়ে তিনি করেছেন ২৬০ রান। এর মধ্যে রয়েছে ১২১ রানের অনবদ্য একটি শতকও। পাশাপাশি বল হাতেও পালন করছেন দারুণ ভূমিকা। কিন্তু মঙ্গলবার নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নামার আগে ইনজুরি শঙ্কায় পড়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে মঙ্গলবারের ম্যাচে তিনি খেলতে পারবেন কিনা তা নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তার।

ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে কোমরের নিচে চোট পেয়েছিলেন সাকিব। কিন্তু তিনি অবশ্য তা বুঝতে দেননি। চোটটি হালকা মনে হলেও সেটাই তাকে ভোগাচ্ছে। এ কারণেই তার খেলা নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। ম্যাচের আগের দিন সোমবার তিনি অনুশীলনও করেননি দলের সাথে। নিঃসন্দেহে লঙ্কানদের বিপক্ষে সাকিবের খেলতে না পারাটা হবে দলের জন্য বড় ক্ষতি।

দলের একটি সূত্র বলছে, সাকিবের আঘাত পাওয়া জায়গায় স্ক্যান করানো হয়েছিল সোমবার। সেই স্ক্যান রিপোর্ট বাংলাদেশ সময় সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ (স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা) টিম ম্যানেজমেন্টের হাতে এসে পৌঁছায়। রিপোর্ট অনুযায়ী, সাকিবের ব্যথাটা মূলত উরুতে এবং এটা হচ্ছে গ্রেড-১ ইনজুরি। অর্থাৎ খুব বেশি গুরুতর কিছু নয়। তবে তাকে চিকিৎসকদের পক্ষ থেকে বিশ্রামে থাকতে বলা হয়েছে।

টাইগারদের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও বললেন একই কথা। ‌‌‘স্ক্যান করার পর দেখা গেছে তার উরুতে ব্যথা। গ্রেড-১ ইনজুরি। বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এটাই আপাতত চিকিৎসা।’

তবে কি শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবারের ম্যাচের দিনই সাকিবকে ড্রেসিংরুমে বসে বিশ্রাম নিয়ে সময় কাটাতে হবে? দলের ম্যানেজার জানালেন,‘খেলতে পারবে কি পারবে না, সেটা এখনই বলা যাচ্ছে না। মঙ্গলবার সকালেই তার অবস্থা দেখে সিদ্ধান্ত নেয়া হবে। অর্থাৎ ম্যাচের দিন সকালের আগেই বোঝা যাবে- সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে থাকছেন কি না।’

উল্লেখ্য, প্রায় এক দেড় বছর ধরেই কোনো না কোনো ইনজুরি সাকিব আল হাসানের পিছু লেগেই আছে। এতদিন তিনি হাতের আঙুলের ইনজুরিতে ভুগেছেন। সেখান থেকে সেরে উঠে আইপিএল খেললেন ঠিকঠাক। এরপর আবার আয়ারল্যান্ড সিরিজে এসে সাইড স্ট্রেইনের ইনজুরি। বিশ্বকাপের মাঝে এসে এবার টান লাগলো উরুতে। বাংলাদেশ আর সাকিবের ভাগ্য তাই ইংল্যান্ডে মঙ্গলবারের সূর্য উদয়ের পরই স্পষ্ট হবে।


আরো সংবাদ



premium cement