০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


রাসেল ঝড়ে পাত্তাই পেল না সাকিবরা

আন্দ্রে রাসেলের ব্যাটিং তাণ্ডব - এএফপি

ম্যাচের আগে সাকিব আল হাসানকে জয় উপহার দেয়ার কথা বলেছিল সানরাইজার্স হায়দরাবাদ। দলটি তাদের বিদেশি ক্রিকেটারকে সেই উপহার দিতে পারেনি। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৬ উইকেটে হেরে গেছে সাকিবের দল হায়দরাবাদ।

মূলত আন্দ্রে রাসেলের ব্যাটিং তাণ্ডবেই ম্যাচ থেকে ছিটকে গেছে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে মাত্র ১৯ বল খেলে চারটি চার ও চারটি ছক্কায় অপরাজিত ৪৯ রান করেন আন্দ্রে রাসেল। এছাড়া ৬৮ রান করেন ওপেনার নিথিশ রানা। ৩৫ রান করেন রবিন উথাপ্পা।

এর আগে কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে দারুণ প্রত্যাবর্তন করা ডেভিড ওয়ার্নার এদিন মারকুটে ব্যাটিং উপহার দেন। ইনিংসের উদ্বোধন করতে নেমে ৫৩ বলের মোকাবেলায় ৯টি চার ও ৩টি ছক্কায় ৮৫ রান করে সাজঘরে ফেরেন তিনি।

উদ্বোধনী সঙ্গী জনি বেয়ারস্টোকে সঙ্গে করে ১ম উইকেট জুটিতে ওয়ার্নার এনে দেন ১১৮ রান। ৩৫ বলে তিনটি চার ও এক ছক্কায় ৩৯ রান করে যুজবেন্দ্র চাওয়ালের বলে বোল্ড হয়ে ফেরেন বেয়ারস্ট্রো।

তবে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া হায়দরাবাদের অস্ট্রেলিয়ান ওপেনার ৫৩ বলে নয়টি চার ও তিনটি ছক্কায় ৮৫ রান করে সাজঘরে ফেরেন।

দুর্দান্ত শুরুর পর চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ইউসুফ পাঠান। তিনি ফেরেন মাত্র ১ রানে।

শেষ দিকে বিজয় শঙ্করের ঝড়ো ব্যাটে ১৮১ রানের সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। তিনি ২৪ বলে দুই চার ও সমান ছক্কায় অপরাজিত ৪০ রান করেন। এদিন ব্যাট হাতে নামার সুযোগ পাননি সাকিব আল হাসান।

জয়ের লক্ষ্যে খেলতে নামা কলকাতার বিপক্ষে বল হাতে প্রথম ওভারটি করেন অধিনায়ক ভুবনেশ্বর কুমার। পরের ওভার করতে আসেন সাকিব। ক্রিস লিনের বলে ছক্কা হজম করলেও নিজের প্রথম ওভারের শেষ বলেই সাকিব দলকে প্রথম উইকেটের দেখা পাইয়ে দেন। সাকিবের বলে লিন উড়িয়ে মারলে তা তালুবন্দী করেন রশিদ খান।

৭ রান করা লিনের বিদায়ের পর প্রতিরোধ গড়ে তোলেন আরেক ওপেনার নিতিশ রানা ও ওয়ান ডাউনে নামা রবিন উথাপ্পা। রশিদ খান ও সন্দ্বীপ শর্মা তাদের দুজনকে সাজঘরে ফেরানোর আগে জয়ের পথেই হাঁটছিল স্বাগতিকদের ইনিংস। নিতিশের ৪৭ বলে ৬৮ ও উথাপ্পার ২৭ বলে ৩৫ রানের ইনিংস দুটি অবশ্য জয়ের ভিতও গড়ে দিয়েছিল।

তবে লক্ষ্য অনুযায়ী ইনিংস গড়ার কাজটুকু সফলভাবে করতে পারছিলেন না ব্যাটসম্যানরা। এমন মুহূর্তে ত্রাতা হয়ে আসেন আন্দ্রে রাসেল। ক্যারিবীয় এই অলরাউন্ডার ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৪৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১০ বলে ১৮ রান করে তার সাথে অপরাজিত থাকেন শুভম্যান গিল। শেষ ওভারে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ১৩ রান। সাকিবের করা ঐ ওভারের ৪ বলেই কাঙ্ক্ষিত রানের দেখা পেয়ে যায় কলকাতা।

এদিন ৩.৪ ওভার বল করে ৪২ রানের খরচায় একটি উইকেট শিকার করেন সাকিব। এছাড়া একটি করে উইকেট শিকার করেন সন্দ্বীপ শর্মা, সিদ্ধার্থ কৌল ও রশিদ খান।

সংক্ষিপ্ত স্কোর

হায়দরাবাদ: ২০ ওভারে ১৮১/৩ (ওয়ার্নার ৮৫, বিজয় ৪০*)।

কলকাতা: ১৯.৪ ওভারে ১৮৩/৪ (রানা ৬৮, রাসেল ৪৯*)।

ফল: কলকাতা ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: আন্দ্রে রাসেল (কলকাতা)।

দেখুন:

আরো সংবাদ



premium cement
ভালুকায় রাইদা কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধ কক্সবাজারের পাহাড়ি ছরায় গোসল করতে নেমে ২ শিশুর মৃত্যু কাঁঠালিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতিকে অব্যাহতি রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাফা থেকে ফিলিস্তিনিদের সরিয়ে নেয়ার আদেশে হামাসের প্রতিক্রিয়া হিলি বন্দর দিয়ে ১৪ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর ওপর : মন্ত্রী রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসি’র সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী টর্চার সেলে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন : হারুন গাজা ত্যাগ করবে না ইউএনআরডব্লিউএ শৈলকুপায় সাংবাদিক মফিজুলের ওপর হামলা : প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

সকল