০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


তাড়াশে ঠিকাদারের লোকের হাতে স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত

-

সিরাজগঞ্জের তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের খাবারের মান যাচাইকে কেন্দ্র করে খাদ্য সরবরাহকারী ঠিকাদারের লোকের হাতে হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিয়া সহ ৪ জন লাঞ্চিত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে হাসপাতাল চত্বরে ওই লাঞ্চিতের ঘটনা ঘটে। পরে তাড়াশ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুপুরে হাসপাতালের কুক শফিকুল ইসলাম রোগীদের জন্য খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান মেসার্স আব্দুর রাজ্জাক ট্রেডাসের নিয়োজিত লোকের কাছ থেকে তালিকা অনুযায়ী খাবার বুঝে নিতে গেলে তার সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ঠিকাদারের লোক গোলাম মোস্তফা ও বাহাদুর আলী রান্না ঘরের থাকা খড়ি দিয়ে কুক শফিকুলকে মারধর করে।

এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিয়া সেখানে উপস্থিত হয়ে এই ঘটনার প্রতিবাদ করলে তাকেও লাঞ্চিত করা হয় এবং তার পরিহিত পিপিই টেনে ছিড়ে ফেলে কিল ঘুষি মারা হয়। এছাড়া অকথ্য ভাষায় গালাগাল ও তাদের কথামত না চললে দেখে নেওয়ার হুমকি দেয় বলে তিনি অভিযোগ করেন।

এছাড়া ওই কর্মকর্তা আরো জানান, তাকে রক্ষা করতে এসে হাসপাতালের কর্মরত শাহাদৎ হোসেন ও বাবলু মিয়া কেও তারা লাঞ্চিত করেন। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এ রির্পোট লেখা পর্যন্ত বিকেলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিয়া বাদী হয়ে এ ঘটনার সাথে জড়িত ৩ জনের বিরুদ্ধে তাড়াশ থানায় সরকারি কাজে বাধা ও হত্যার চেষ্টা মামলা দায়েরর প্রস্তুতি চলছিল ।

এ প্রসঙ্গে তাড়াশ থানার ওসি (তদন্ত) মোয়াজ্জেম হোসেন বলেন, এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা করা প্রক্রিয়া শেষ হলে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ নেয়া হবে।

এ ঘটনায় মেসার্স আব্দুর রাজ্জাক ট্রেডাসের ঠিকাদার আব্দুর রাজ্জাক জানান, তিনি বাহিরে আছেন। তিনি বলেন,শুনেছি খাবার সরবরাহ করা নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আমি ফিরে এসে আপনাদের বিস্তারিত জানাবো।

ঘটানার পরপরই সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো: আব্দুল আজিজ ও সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম হাসপাতাল পরিদর্শন করে এক জরুরী বৈঠকে বসেছেন। এ সংবাদ লেখা পর্যন্ত বৈঠক চলছে। 

 

 


আরো সংবাদ



premium cement