৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ব্যাকগ্রাউন্ডে ইউটিউব অ্যাপ চালানোর উপায়

-

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা যদি ইউটিউব অ্যাপে একটি ভিডিও চালান এবং অন্য কোনো কাজ করার জন্য অ্যাপ থেকে বের হন, সে মুহূর্তেই ভিডিওটি বন্ধ হয়ে যায়। এই সমস্যার সমাধানে প্রথমে ফোনের ইউটিউব অ্যাপটি চালু করতে হবে। এরপর নিজের পছন্দের যেকোনো ভিডিও বাছাই করুন, যেটি ব্যাকগ্রাউন্ডে চালাতে চান। ভিডিওটি সাবস্ক্রাইব করা বা না করা যেকোনো চ্যানেলের হতে পারে।
ব্যাকগ্রাউন্ডে চালানোর জন্য বাছাই করা ভিডিওর ইউআরএল লিংকটি প্রয়োজন হবে। আর সেটি পাওয়া যাবে ভিডিওর ‘শেয়ার’ বিকল্প থেকে। একটি ভিডিও চলার সাথেই নিচের শেয়ার বোতামে ট্যাপ করতে পারেন, অথবা ভিডিও চালু করার আগেই ‘থ্রি-ডট মেনু’তে ট্যাপ করে সেখান থেকে শেয়ার বিকল্পটি নির্বাচন করতে পারেন। এরপরে, ‘কপি লিংক’ বিকল্পটি বেছে নিতে হবে। এখন ফোনের ওয়েব ব্রাউজারে যান। কপি করা ভিডিওর ইউআরএল লিংকটি ব্রাউজারের অ্যাড্রেস বারে পেস্ট করুন এবং ভিডিও লোড হলে সেটি চালু করুন।
ভিডিওটি ফোনের ব্যকগ্রাউন্ডে বা স্ক্রিন অফ করে চালু করতে ওয়েব ব্রাউজারকে ডেস্কটপ মোডে বদলে নিতে হবে। ক্রোম ব্রাউজারের ক্ষেত্রে, স্ক্রিনের ওপরে ডান পাশের থ্রি ডট মেনুতে ট্যাপ করে ‘ডেস্কটপ সাইট’-এর বক্সটি ট্যাপ করতে হবে। একই ধরনের বিকল্প অন্যান্য ব্রাউজারের ক্ষেত্রেও রয়েছে।
ডেস্কটপ মোডে ইউটিউব আবার লোড হবে। তাই সাধারণ মোবাইল অভিজ্ঞতার থেকে কিছুটা আলাদা দেখাবে এটি। এরপর মোবাইলের লক স্ক্রিনে সুইচ করতে হবে। সহজ উপায় হলো- ফোনের পাওয়ার বাটনে প্রেস করা। যদিও ভিডিওটি প্রাথমিকভাবে বন্ধ হয়ে যাবে, তখন আবারো লক স্ক্রিন ওপেন করতে হবে, সেখান থেকেই ভিডিওটি ব্যাকগ্রাউন্ডে চালানো যাবে।


আরো সংবাদ



premium cement