৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বাংলাদেশে প্রায় ৭৬ লাখ ভিডিও অপসারণ করেছে টিকটক

-

কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট প্রতিবেদন প্রকাশ করেছে টিকটক। ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। ভুল তথ্যের প্রচার রোধে এবং অনলাইনে নিরাপত্তা বজায় রাখতে টিকটকের অবস্থান প্রতিবেদনটিতে উঠে আসে।
কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে টিকটক ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে বিশ্বজুড়ে মোট ১৭ কোটি ৬৪ লাখ ৬১ হাজার ৯৬৩টি ভিডিও সরিয়েছে, যা প্লাটফর্মটিতে আপলোড করা মোট ভিডিওর ১ শতাংশ। এর মধ্যে ১২ কোটি ৮৩ লাখ ৫৮৪টি ভিডিও স্বয়ংক্রিয়ভাবে অপসারণ করা হয়েছে। অন্যদিকে ৮০ লাখ ৩৮ হাজার ১০৬টি ভিডিও যাচাই-বাছাই করে আবার প্লাটফর্মে রাখা হয়েছে।
বাংলাদেশে ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের জন্য ৭৫ লাখ ৯৯ হাজার ৩৪৯টি ভিডিও অপসারণ করেছে টিকটক। কমিউনিটি গাইডলাইন রক্ষার পাশাপাশি টিকটক সক্রিয়ভাবে স্প্যাম অ্যাকাউন্ট ও সংশ্লিষ্ট কনটেন্টগুলোর ওপর লক্ষ রাখে। ২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে বাংলাদেশে যেসব ভিডিও সরানো হয়েছে তার মধ্যে ৯৫ দশমিক ৩ শতাংশ ভিডিও সরানো হয়েছে একদিনের মধ্যে। এ প্রান্তিকে ভিডিও অপসারণের হার ছিল ৯৯ দশমিক ৫ শতাংশ।
অন্যদিকে ১৩ বছরের কম বয়সি পাটফর্ম ইউজার হওয়ার সন্দেহে এবং তরুণদের নিরাপত্তার জন্য বিশ্বজুড়ে মোট এক কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৮৫৫টি অ্যাকাউন্ট সরিয়েছে প্লাটফর্মটি।


আরো সংবাদ



premium cement