৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বেসিস নির্বাচন ৮ মে

-

সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন সেন্টারে ভোট অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ১১ কার্যনির্বাহী কমিটিতে থাকতে প্রার্থী হয়েছেন ৪২ জন।
গত ৩০ মার্চ ছিল নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন বেসিস কার্যালয়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়। যাতে দেখা গেছে-বেসিসের নির্বাহী কমিটির ১১টি পদে এবার ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাধারণ সদস্যদের মধ্য থেকে মনোনয়নপত্র জমা পড়েছে ৩০টি, সহযোগী সদস্য চার, অ্যাফিলিয়েট সদস্য পাঁচ এবং আন্তর্জাতিক সদস্য তিনটি।
নির্বাচনে প্রার্থীদের সাধারণ সদস্যদের মধ্য থেকে আটজন এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্যদের মধ্য থেকে একজন করে নির্বাচিত হবেন। এবার ভোটাধিকার প্রয়োগ করবেন এক হাজার ৪৬৪ জন ভোটার। এদের মধ্যে সাধারণ থেকে ৯৩২, সহযোগী থেকে ৩৮৯, অ্যাফিলিয়েট থেকে ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য থেকে ৯ জন ভোটার হয়েছেন। বেসিস-এর মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন।


আরো সংবাদ



premium cement