২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কম্পিউটার সমিতির নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

-

দেশের তথ্যপ্রযুক্তি ব্যবসা খাতের সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০২৪–২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বাতিল হওয়া দুই প্রার্থীর মনোনয়নপত্র শেষ পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয় থেকে বৈধ ঘোষণা করা হয়েছে। গত ৯ জানুয়ারি বিসিএসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন কার্যক্রম শুরু হয়। প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল গত ৭ ফেব্রুয়ারি বেলা আড়াইটা। বিসিএসের নির্বাহী কমিটির ৭টি পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। নির্ধারিত সময়ের পর জমা দেওয়ায় নির্বাচন বোর্ড দুজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে। পরে তারা আপিল করলে আপিল বোর্ডও একই সিদ্ধান্ত বহাল রাখে। এরপর গত মাসে ওই দুই প্রার্থী নির্বাচন বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালক বাণিজ্য সংগঠন (ডিটিও) বরাবর আপিল করেন। পরে ডিটিও ওই দুটি মনোনয়নপত্র বৈধ বলে সিদ্ধান্ত দেয়।
এই সিদ্ধান্তের ব্যাপারে নির্বাচন বোর্ড কর্তৃক বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর আপিলের পরিপ্রেক্ষিতে ৭ মার্চ শুনানি অনুষ্ঠিত হয়। গত সোমবার ১৮ মার্চ শুনানির সিদ্ধান্ত জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের এই সিদ্ধান্তের ফলে বিসিএসের নির্বাচনে সাতটি পদে নয়জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হলো। ৯ মার্চ এই বিসিএসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটি ও ১১টি শাখা কমিটির নির্বাচন হওয়ার কথা ছিল। পরে ৭ মার্চ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।
বিসিএসের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৭টি পদে যে ৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে, তারা হলেন সুব্রত সরকার, মো. রাশেদ আলী ভূঁইয়া, মো. কামরুজ্জামান ভূঁইয়া, আনিসুর রহমান, এস এম ওয়াহিদুজ্জামান, মো. মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ আবদুল জলিল, মো. মনজুরুল হাসান ও এইচ এম শাহ নেওয়াজ।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে পেঁয়াজ রফতানির অনুমতি দিলো ভারত নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ

সকল