১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনে নতুন স্মার্টফোন এনেছে শাওমি

-

শাওমি দেশের বাজারে সম্প্রতি নিয়ে এসেছে নতুন স্মার্টফোন রেডমি এথ্রি। প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনে তৈরি হওয়ায় ফোনটি যেমন আকর্ষণীয় তেমনি অন্যান্য ফিচারের দিক থেকেও দারুণ। এই সেগমেন্টে গ্লাস ব্যাক ডিজাইনের সাথে রেডমি এথ্রি প্রথম স্মার্টফোন।
এই ফোনটির বিশেষ দিকটি হলো এর প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইন। রেডমি এথ্রি স্মার্টফোনটির ডট ড্রপ ডিসপ্লেটি আকারে ৬.৭১ ইঞ্চি এবং এর রিফ্রেশ রেট ৯০ হার্জ। গ্লাস ব্যাক ডিজাইনে তৈরি হওয়ায় ফোনটি দেখতে খুবই আকর্ষণীয় এবং একই সাথে ফোনটির স্টাইলে আছে আভিজাত্যের ভাব। স্মার্টফোনটি পাওয়া যাবে দারুণ ভিন্ন দু’টি রঙে- মিডনাইট ব্ল্যাক এবং স্টার ব্লু।
ডিভাইসটিতে রয়েছে ৬ জিবি র্যামের সুবিধা। এতে আরো র্যাম বাড়ানোর সুযোগ থাকবে ৬ জিবি পর্যন্ত। তাই এতে মাল্টিটাস্কিং করা যাবে অনায়াসে এবং ব্যবহারকারীরাও পাবে পারফরম্যান্সের ভালো অভিজ্ঞতা।
ফোনটিতে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। তাই ফোনটি যেকোনো সময় ব্যবহারকারীরা আনলক করতে পারবে তাদের সুবিধামতো। খুবই দ্রুত এবং আরো সহজে ফোন আনলক করার জন্যই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের এই ফিচার।
প্রসেসর হিসেবে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি-৩৬ অক্টাকোর প্রসেসর যার গতি ২.২ গিগাহার্টজ পর্যন্ত। স্মার্টফোনটিতে রয়েছে বিশাল শক্তিশালী পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। তাই ব্রাউজিং, গেমিং, কনটেন্ট স্ট্রিমিং করাসহ যেকোনো কাজ এতে করা যাবে সারা দিন নির্বিঘেœ। স্মার্টফোনটির ক্যামেরা ফিচারে আছে আট মেগাপিক্সেল এআই রেয়ার ডুয়াল ক্যামেরা সেটআপ এবং সেলফি তোলার জন্য পাঁচ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
ফোনটি পাওয়া যাচ্ছে দু’টি র্যাম অপশনে। স্মার্টফোনটির ৪ জিবি+৬৪ জিবি মডেলটির দাম ১২ হাজার ৪৯৯ টাকা এবং ৬ জিবি+১২৮ জিবি মডেলটির দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।


আরো সংবাদ



premium cement