১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


বাজারে আসছে গ্যালাক্সি বুক ফোর

-

চলতি সপ্তাহেই গ্যালাক্সি বুক ফোর বাজারজাত করার ঘোষণা দিয়েছে স্যামসাং ইলেকট্রনিকস। এ সিরিজের মধ্যে রয়েছে গ্যালাক্সি বুক ফোর আল্ট্রা, বুক ফোর প্রো ও বুক ফোর প্রো ৩৬০ ল্যাপটপ। প্রাথমিক পর্যায়ে সিরিজটি কোরিয়ায় উন্মোচন করা হয়। সেখানে এটি বিক্রির দিক থেকে আগের ভার্সনকে ছাড়িয়ে গেছে। সফলতার অংশ হিসেবে বর্তমানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানিসহ আন্তর্জাতিক বাজারে সিরিজটি উন্মোচন করা হচ্ছে।
গ্যালাক্সি বুক ফোর আল্ট্রা সিরিজের ফ্ল্যাগশিপ মডেল। এতে থ্রিকে অ্যামোলেড ডিসপ্লে ও ইন্টেলের কোর আল্ট্রা প্রসেসর ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ৪০ সিরিজের গ্রাফিকস, ৬৪ জিবি র্যাম ও দুই টেরাবাইট এসএসডি রয়েছে।
অন্যদিকে গ্যালাক্সি বুক ফোর প্রো ৩৬০ ল্যাপটপটি আল্ট্রা ভার্সনের তুলনায় ওজনে হালকা। একই ডিসপ্লে ব্যবহার করা হলেও এ ল্যাপটপে ইন্টেল আর্ক গ্রাফিকস ব্যবহার করা হয়েছে। এতে এক টেরাবাইট স্টোরেজ, ৭৬ ওয়াট আওয়ারের ব্যাটারি ও ৬৫ ওয়াটের ইউএসবি টাইপ-সি অ্যাডাপ্টার আছে।


আরো সংবাদ



premium cement
ইনসাফপূর্ণ রাষ্ট্র গঠনে ছাত্রশিবির অঙ্গীকারবদ্ধ : ছাত্রশিবির সভাপতি ঠাকুরগাঁওয়ে সেবা না পেয়ে ডিসি অফিসে ভাঙচুর গফরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলের শ্রেণিকক্ষ বিধ্বস্ত সমমান জোটের সাথে বিএনপির লিয়াঁজো কমিটির বৈঠক ‘২-৩ বছরের মধ্যে দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে’ ১৩০ জনের প্রার্থিতা প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ৬ জন কলেজছাত্রী সামন্তী হত্যায় জড়িত বাসচালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন পঞ্চম মেয়াদে শপথ নিয়েই প্রতিরক্ষামন্ত্রীকে সরালেন পুতিন মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশী নিহত রাফায় ইসরাইলের হামলা : বাইডেনের সাথে একমত নন ক্যামেরন ঘরের মাঠে নিজেদের প্রমাণে মুখিয়ে আছে জার্মানি, বড় হুমকি নিরাপত্তা

সকল