২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ক্রিয়েটরদের জন্য টিকটকের নতুন অ্যাকাউন্ট এনফোর্সমেন্ট সিস্টেম

-

বিশ্বের সবচেয়ে বড় বিনোদন প্ল্যাটফর্ম টিকটক ক্রিয়েটরদের সৃজনশীলতা, নিজের অভিব্যক্তির প্রকাশ এবং হৃদয় উৎসারিত সব মজার কনটেন্ট তৈরির সুযোগ দিচ্ছে। প্ল্যাটফর্মটির কমিউনিটি গাইডলাইনে বলা আছে, প্ল্যাটফর্মটিতে কোন ধরনের আচরণ কিংবা কনটেন্ট তৈরি করা যাবে এবং কোনটি যাবে না। যখন কোনো ব্যক্তি টিকটকের নীতিমালা লঙ্ঘন করে, তখন তাদের কনটেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয় প্ল্যাটফর্মটি। এর মাধ্যমে টিকটক ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটিতে সুরক্ষিত রাখতে কাজ করছে।
নতুন সিস্টেমে যদি কেউ টিকটকের কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের মতো কনটেন্ট পোস্ট করেন, কনটেন্টটি সরিয়ে অ্যাকাউন্টকে একটি স্ট্রাইক দেয়া হবে। যদি কোনো অ্যাকাউন্ট কোনো প্রোডাক্টের ফিচার (যেমন- মন্তব্য, লাইভ) বা নীতি (যেমন- বুলিং ও হয়রানি) এর মধ্যে স্ট্রাইকের থ্রেশহোল্ড পূরণ করে, তাহলে সেটি স্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে। এই নীতির থ্রেশহোল্ডগুলো আমাদের কমিউনিটির সদস্যদের ক্ষতির সম্ভাব্যতার ওপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। উদাহরণস্বরূপ- কম ক্ষতিকারক স্প্যাম শেয়ার করার চেয়ে ঘৃণ্য মতাদর্শ প্রচারের বিরুদ্ধে আমাদের নীতি লঙ্ঘনের জন্য একটি কঠোর থ্রেশহোল্ড হতে পারে। টিকটক গুরুতর নীতিলঙ্ঘনের জন্য প্রথম স্ট্রাইকের ওপর স্থায়ী নিষেধাজ্ঞা জারি করতে থাকবে যদি তারা সহিংসতা প্রচার বা হুমকি, শিশু যৌন নির্যাতনের উপাদান (সিএসএএম) দেখানো বা সহজ করা, বা বাস্তব-বিশ্বের সহিংসতা বা নির্যাতন দেখায় তাহলে।
একটি অতিরিক্ত সুরক্ষাসেবা হিসেবে, যে অ্যাকাউন্টগুলো নীতি এবং ফিচারগুলো দিয়ে খুব বেশি সংখ্যক ক্রমবর্ধমান স্ট্রাইক পাবে তাদের প্ল্যাটফর্ম থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে। একেকটি স্ট্রাইকের মেয়াদ শেষ হবে ৯০ দিন পর।


আরো সংবাদ



premium cement