০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


নদীবন্দরে এক নম্বর সতর্ক সঙ্কেত

দেশের কয়েকটি অঞ্চলে ঝড়ো হাওয়া ও বজ্র বৃষ্টির সম্ভাবনা

দেশের কয়েকটি অঞ্চলে ঝড়ো হাওয়া ও বজ্র বৃষ্টির সম্ভাবনা - ছবি সংগৃহীত

ময়মনসিংহ, সিলেট ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টি হতে পারে।

দেশের অভ্যন্তরীণ নদী বন্দরের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ফলে এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, সোমবার বন্যা পূর্বাভাস ও বন্যা নিয়ন্ত্রণ অধিদফতরের এক পূর্বাভাসে বলা হয়েছে, ব্রহ্মপুত্র-যমুনায় নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। গঙ্গা ও পদ্মা অববাহিকার অন্যান্য সব নদ ও নদীর পানি সমতল স্থিতিশীল রয়েছে। দেশের উত্তরাঞ্চলের প্রধান নদ ও নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে এবং বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

আগামী ৪৮ ঘণ্টায় গঙ্গা-পদ্মা অববাহিকার পানি সমতল স্থিতিশীল থাকতে পারে এবং উত্তরা-পূর্বাঞ্চলের প্রধান নদ ও নদীর পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

পর্যবেক্ষণাধীন ১০১টি পানি সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি পেয়েছে ৩৬টির, হ্রাস পেয়েছে ৩৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টির।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে জারিয়াঞ্জাইলে ১৩০ মিলিমিটার, ভৈরব বাজারে ৯৬ মিলিমিটার, এবং সুনামগঞ্জে ২৯ মিলিমিটার।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
শফিউল বারী বাবুর জন্মদিনে পানি ও স্যালোইন বিতরণ করল তার দুই শিশু সন্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ : আফগান দলে ছয় অলরাউন্ডার কপ-২৯ সম্মেলনে জলবায়ু সহনশীলতা অ্যাডভোকেসি জোরদার করবে বাংলাদেশ : পরিবেশমন্ত্রী সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন ও নির্যাতন বন্ধের দাবি বিএফইউজে-ডিইউজের সব আদালতে ওয়ান স্টপ সার্ভিস বাস্তবায়ন করা হবে : প্রধান বিচারপতি ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী নারীর বিরুদ্ধে সহিংসতা : অস্ট্রেলিয়ায় পর্ন সাইটেও নজরদারি গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ ভিয়েতনামে কাঠের কারখানায় বিস্ফোরণে নিহত ৬ দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত মে দিবসে বাংলাদেশের শ্রমিকদের আক্ষেপ

সকল