০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকার কাজ করছে : বাবলু কুমার সাহা

-

ভোক্তাদের অধিকার রক্ষায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পাশাপাশি জেলা প্রশাসন, র্যাব, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বিএসটিআই, প্রতিযোগিতা কমিশন ও ট্যারিফ কমিশনসহ নানা সংস্থা কাজ করছে। ২০১৯-২০ অর্থবছরে অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষ ৩৫ কোটি টাকা জরিমানা করেছে। ২০১৩-১৪ থেকে ২০১৯-২০ অর্থবছরে এই জরিমানার পরিমাণ ছিল ১২৫ কোটি টাকা। অসাধু বাজার সিন্ডিকেটের সাথে জড়িতদের চিহ্নিত করে জরিমানা ও শাস্তির আওতায় আনতে সরকার কাজ করছে। তবে ভোক্তা অধিকার অধিদফতর ভোক্তাদের অধিকার সংরক্ষণের পাশাপাশি ব্যবসায়ীদের সুরক্ষাও বিবেচনায় রাখে। সম্প্রতি এফডিসিতে ডিবেট ফর ডেমোক্র্যাসির আয়োজনে বাজার সিন্ডিকেট বিরোধী ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
সভাপতির বক্তব্যে ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি বাস্তবতার নিরিখে বাজার সিন্ডিকেটের কারণ অনুসন্ধান ও প্রতিকার নিয়ে সরকার কাজ করছে। তবে ভোক্তা অধিকারের অভিযান পরিচালনা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে যেন কোনো আতঙ্ক তৈরি না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরসহ বিভিন্ন সংস্থা বাজারমূল্য স্থিতিশীল রাখতে প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করছে।
প্রতিযোগিতায় সরকারি বাঙলা কলেজকে পরাজিত করে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিজয়ী হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মোহাম্মদ রইস, ড. এস এম মোর্শেদ, জান্নাতুল ফেরদাউস এবং সাংবাদিক অনিমেষ কর। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের কেজরিওয়ালের জামিনের সম্ভাবনায় আশা দেখছে বিরোধী জোট ব্যাটে-বলে দারুণ নৈপুণ্যে সহজ জয় বাংলাদেশের কারামুক্ত মামুনুল হকের মামলা সম্পর্কে যা জানা যাচ্ছে চাকরি জাতীয়করণসহ ২ দাবি গ্রাম পুলিশের টেকনাফে চেয়ারম্যান প্রার্থীর সমাবেশ লক্ষ্য করে গুলিবর্ষণ আবারো বৃষ্টিতে বন্ধ খেলা

সকল