২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অকারণে রাস্তায় ঘোরাঘুরি, ১০ জনকে জরিমানা করল ভ্রাম্যমাণ আদালত

-

করোনাভাইরাসে চলাচলে বিধিনিষেধ থাকার পরও স্বাস্থ্যবিধি না মেনে অযথা বাইরে ঘোরাঘুরির সময় রাজধানীতে ১০ জনকে জরিমানা করেছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার মিরপুরে ৬ জন ও ফার্মে গেটে ৪ জনকে এই জরিমানা করা হয়েছে।
র্যাব জানায়, গতকাল দুপুরে ওই এলাকায় র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী মোহাম্মদ আব্দুল্লাহ ও সহকারী পুলিশ সুপার মো: আনিসুর রহমানের নেতৃত্বে র্যাব-৪ এর একটি দল অভিযান চালিয়ে ১০ জনকে জরিমানা করে।
র্যাব-৪-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন। রাজধানীর মানুষকে সচেতন করতেই এই পদক্ষেপ। যাতে কেউ অযথা বাইরে চলাফেরা না করে। সাধারণ মানুষ একটু সচেতন হলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে যাবে। তিনি বলেন, বিনা কারণে রাস্তায় নামলেই তাকে জরিমানা গুনতে হবে। কোনো ছাড় নয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, লকডাউনরত অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে যারা অপ্রয়োজনে ঘরের বাইরে বের হবে এবং অযথা রাস্তায় ঘুরে বেড়াবে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদণ্ডও প্রদান করা হবে। তিনি আরো বলেন, সচেতন জনসাধারণকে দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে যার যার ঘরে অবস্থান করে করোনাভাইরাস বিস্তার রোধে সচেতন হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল