০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সাংবাদিকদের নিরাপত্তা ও প্রণোদনা চেয়ে আইনি নোটিশ

-

মহামারী করোনা সংক্রমণ পরিস্থিতিতে কর্মরত সাংবাদিকদের নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা চেয়ে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। 

গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী মো: মনিরুজ্জামান লিংকন ই-মেইলের মাধ্যমে তথ্যসচিব, অর্থসচিব, বাংলাদেশ করোনা প্রতিরোধ সেল এবং স্বাস্থ্য সচিবের বরাবরে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, করোনাভাইরাস সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। যার ব্যাপকতা আমাদের প্রিয় স্বদেশকে দারুণভাবে আক্রান্ত করেছে এবং এর প্রভাবে জনজীবন স্থবির হয়ে গেছে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এবং বিভিন্ন সামাজিক- সাংস্কৃতিক সংগঠন বেসরকারি প্রতিষ্ঠানগুলো তাদের সর্বস্ব দিয়ে এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছে। করোনাভাইরাসের সুনির্দিষ্ট কোনো ওষুধ এখন পর্যন্ত আবিষ্কার হয়নি এবং সামাজিক সচেতনতাই এই ভাইরাস নিবারণে একমাত্র স্বীকৃত পন্থা হিসেবে পরিগণিত হয়ে আসছে। সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য সবচেয়ে বেশি অবদান রাখছে আমাদের মিডিয়া এবং এর সঙ্গে কর্মরত সাংবাদিক বন্ধুরা।

এতে বলা হয়, খবরের ভেতরে গিয়ে খবর সংগ্রহ করে আমাদের সাংবাদিক সমাজ। এ কারণে এই সাংবাদিক সমাজকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে গণ্য করা হয়। বর্তমানে এই ক্রান্তিকালে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে চিহ্নিত যে সাংবাদিক সমাজ, যারা এই যুদ্ধে করোনাভাইরাসের বিরুদ্ধে জয়ী হওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে মানুষকে অবহিত করছেন। মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য পথে-ঘাটে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তাদের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের জন্য একান্ত আবশ্যক হয়ে দাঁড়িয়েছে। ইতোমধ্যে সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা প্রতিরোধযুদ্ধে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে সাংবাদিকদের পিপিইসহ নিরাপত্তা সরঞ্জামাদি প্রদান এবং তাদের জন্য বিশেষ প্রণোদনা দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে। তাই এই নোটিশ পাওয়ার পর আগামী সাত দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনের আশ্রয় নেয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

 


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি

সকল