০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


গাজীপুরে পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়েছে অস্ত্র মামলার আসামি

-

গাজীপুরে পুলিশকে ফাঁকি দিয়ে হাতকড়া খুলে পালিয়েছে অস্ত্র মামলার এক আসামি। সোমবার সকালে তাকে অপর ২২ জনের সাথে হাজিরা দিতে কাশিমপুর কারাগার থেকে গাজীপুর আদালতে আনা হয়েছিল। পলাতক আসামি শাহিন আলম সবুজ (৩৫) কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার টেকিপাড়া এলাকার আব্দুস সালামের ছেলে। পুলিশ তাকে গ্রেফতার করতে গাজীপুরে অভিযান চালিয়েছে।
গাজীপুর মেট্রোপলিটন আদালতের পরিদর্শক মো: আতিকুর রহমান জানান, হাজিরা দিতে সোমবার সকালে কাশিমপুর কারাগার থেকে ২৩ জন এবং গাজীপুর জেলা কারাগার থেকে ২৭ জনসহ মোট ৫০ আসামি একটি প্রিজনভ্যানে করে আদালতে নিচ্ছিল পুলিশ। পরে ভ্যান থেকে হাতকড়া পড়া অবস্থায় একত্রে সবাইকে নামিয়ে হাজতে নেয়ার সময় ভিড়ের মধ্যে কৌশলে আসামি সবুজ হাতকড়া খুলে পালিয়ে যায়। হাজতে নেয়ার পর আসামি গণনাকালে একজন আসামি পাওয়া যায়নি। পরে খোঁজ নিয়ে দেখা গেছে, আসামিদের মধ্যে সবুজ নেই। এরপর পুলিশ তার সন্ধানে পুরো এলাকায় অভিযান শুরু করে। সোমবার বিকেল পর্যন্ত পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি। এ ব্যাপারে গাজীপুর সদর থানায় আসামি পলায়নের একটি মামলা করা হয়।
পুলিশ জানায়, পলাতক আসামির বিরুদ্ধে জয়দেবপুর থানায় ২০০৯ সালের অস্ত্র আইনের ‘চ’ ধারার গ্রেফতার একটি মামলায় সোমবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে আদালতে হাজিরা দিতে নেয়া হচ্ছিল। তার বিরুদ্ধে লাকসাম রেলওয়ে থানায় ২০১১সালে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলাসহ ২০১৫ সালে রেলওয়ে থানার আরো একটি মামলা রয়েছে।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার মো: বাহারুল ইসলাম জানান, আসামি সবুজকে গত বছরের ২২ অক্টোবর গাজীপুর জেলা কারাগার থেকে কাশিমপুর কারাগারে স্থানান্তরিত করা হয়। সোমবার সকালে সবুজসহ বিভিন্ন মামলার ২৩ জন আসামি হাজিরা দিতে প্রিজনভ্যানে করে গাজীপুর মেট্রোপলিটন আদালতে পাঠানো হয়।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: আনোয়ার হোসেন জানান, ঘটনা তদন্তে অ্যাসিস্ট্যান্ট কমিশনার (প্রসিকিউশন) মো: আহসান হাবীবকে দায়িত্ব দিয়ে এক সদস্যের একটি কমিটি করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫ ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের

সকল