২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গুলশান লেক পরিচ্ছন্নতায় ইউরোপীয় ইউনিয়ন

-

সমুদ্র, নদী এবং জলাশয়ে প্লাস্টিক ও পলিথিনের দূষণ রোধে বিশ^ব্যাপী সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এরই অংশ হিসেবে গতকাল বুধবার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), গুলশান সোসাইটি এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রাজধানীর গুলশান-বনানী-মহাখালী লেকে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। শতাধিক স্বেচ্ছাসেবক ও ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়। কর্মসূচির শুরুতে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তৃতা করেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনচা টিয়ারিঙ্ক, সুইডেনের রাষ্ট্রদূত সারলতা শ্লুটার, ডেনমার্কের রাষ্ট্রদূত ভিনি এসটপ পিটারসন, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেস্টাইন, গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল শুক্লা সারওয়াত সিরাজ, গুলশান লেক কমিটির সদস্য ইভা রহমান, শায়ান সেরাজ, জাহিদ হাসান প্রমুখ।
বক্তারা বলেন, প্লাস্টিকের বর্জ্য একটা অভিশাপ। দেশের নদ-নদী, জলাশয় এবং রাস্তাঘাট আজ প্লাস্টিকের দূষণের কারণে হুমকির মুখে। বক্তারা এ ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের ওপর তাগিদ দেন বক্তারা।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল