১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


উত্তর সিটিতে কোনো ক্যাসিনো চলতে দেবো না মেয়র আতিকুল

-

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, ক্যাসিনো, ক্লাবে চলমান অভিযান প্রশংসার দাবিদার। উত্তরে যদি এমন কোনো ক্যাসিনো বা ক্লাব থাকে তাহলে তা চলতে দিব না। আইনশৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।
গতকাল উত্তরা ৭ নম্বর সেক্টরে একটি পার্কের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য সাহারা খাতুন, প্রকল্প পরিচালক ড. তারিক বিন ইউসুফ, ওয়ার্ড কাউন্সিলর মো: আফছার উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, শিশু, মহিলা, বয়স্কসহ সর্বস্তরের মানুষের জন্য এ পার্ক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। এ রকম ২৪টি পার্ক পর্যায়ক্রমে উদ্বোধন করা হবে। পার্ক থাকবে, একই সাথে খেলার ব্যবস্থা করা হবে। প্রত্যেকটি পার্কে সুপেয় পানির ব্যবস্থা থাকবে। খেলাধুলা করার জন্য পার্কে বিদ্যুৎ বাতি লাগিয়ে দিচ্ছি। এ পার্কের রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার দায়িত্ব¡ স্থানীয় কমিউনিটিসহ উত্তরা ৭ নম্বর সেক্টর কল্যাণ সমিতিকে নিতে হবে।
ডিএনসিসির কর্মকর্তারা জানান, স্থপতি শাহজাবিন কবিরের ডিজাইনে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনাল পার্কটির উন্নয়ন কাজ সম্পন্ন করে। ২.৪৫৯ একর আয়তনের এ পার্কটি সংস্কারে ব্যয় হয়েছে ২ কোটি ৩২ লাখ টাকা।
পার্কটিতে সব বয়সের ব্যবহারকারীদের জন্য বিনোদন ব্যবস্থা, পর্যাপ্ত বসার স্থান, প্রায় ৭৫০ মিটার ওয়াকওয়ে, শিশুদের জন্য একটি সিøপার, দুটি দোলনা, ছোট পরিসরে ক্রিকেট খেলার স্থান, সম্পূর্ণ আলাদা বাইসাইকেল, রাতের বেলা নিরাপদে হাঁটার জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা, পার্কের অভ্যন্তরে একটি উন্নতমানের পাবলিক টয়লেট, দৃষ্টিনন্দন গেটসহ চারপাশে বাউন্ডারি গ্রিল, পরিকল্পিতভাবে প্রায় এক শ’ প্রজাতির বৃক্ষরোপণে সবুজায়ন করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায় ‘দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে পড়েছে’ দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়া মুম্বাইয়ের সেই বিলবোর্ডের মালিক গ্রেফতার সনাতন ধর্মের শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি রাবি ছাত্রলীগ নেতার জামিনের পর যেভাবে প্রচারণা চালাচ্ছেন কেজরিওয়াল কক্সবাজারে চিংড়ি ঘের থেকে ২ জেলের লাশ উদ্ধার, অভিযোগ হত্যার

সকল