২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


‘বাহুবলী ২’র রেকর্ড ভাঙল ‘আরআরআর’

‘বাহুবলী ২’র রেকর্ড ভাঙল ‘আরআরআর’ - ছবি : সংগৃহীত

২০১৭ সাল থেকে ভারতীয় চলচ্চিত্রের দুনিয়ায় বক্স অফিসের কালেকশনের নিরিখে সেরা সিনেমার শিরোপা ছিল এস এস রাজামৌলীর ছবি ‘বাহুবলী ২’র।

২০২২ সালে অতিমারীকালে সেই রেকর্ড ভাঙল রাজামৌলীর অন্য ছবি ‘আরআরআর’। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে বড়পর্দায় মুক্তি পেয়েছে এই সিনেমাটি। ২৫ মার্চ মুক্তি পাওয়ার এক দিনের মধ্যেই বিশ্বজুড়ে ২২৩ কোটির ব্যবসা করল ‘আরআরআর’। শুধুমাত্র ভারতে এই ছবির এক দিনের বক্স অফিস কালেকশন ১৫৬ কোটি টাকা।

রাজামৌলীর ‘রাইজ রোর রিভোল্ট' নিয়ে শুরু থেকেই দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে। কিন্তু অতিমারীর কারণে একাধিকবার পিছিয়ে গেছে মুক্তি। ছবির প্রচার শুরু করার পর আছড়ে পড়েছিল করোনার তৃতীয় ঢেউ। অনেকেরই ধারণা ছিল, হয়তো এবার ওটিটিতেই মুক্তি পাবে এটি। সিনেমা মুক্তি না পাওয়ার কারণে মানসিকভাবে ভেঙেও পড়েছিলেন কলাকুশলীরা। অবশেষে হইহই করেই মুক্তি পেল ‘আরআরাআর’।

ছবিতে রাম চরণ এবং জুনিয়র এনটিআর নজর কেড়েছেন। তাক লাগিয়ে দিয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট এবং অজয় দেবগনও। সিনেমা তৈরির জন্য ৩০০ কোটির উপর খরচ করেছেন পরিচালক। প্রথম দিনেই যে ব্যবসা করেছে, তাতেই অনেকটা স্বস্তিতে গোটা টিম।

ছবিটি একইসাথে পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। তেলুগু ছাড়া তামিল, কন্নড়, মালয়ালম, হিন্দি ভাষায় রমরমিয়ে চলছে ‘আরআরআর’।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ শনিবার এই ছবির সাফল্যের কথা শেয়ার করেছেন টুইট করে।

তথ্য অনুযায়ী, এক দিনে কর্নাটকে ১৪.৫ কোটি, তামিলনাড়ুতে ১০ কোটি, কেরারায় ৪ কোটি এবং উত্তর ভারতে ২৫ কোটি টাকার ব্যবসা করেছে ‘আরআরআর’।

ভারতে মোট ১৫৬ কোটির ব্যবসা। আমেরিকায় ৪২ কোটি এবং আমেরিকা ছাড়া অন্যান্য দেশ মিলিয়ে ২৫ কোটি টাকার ব্যবসা হয়েছে। সব মিলিয়ে মোট ২২৩ কোটি টাকার গণ্ডি পেরিয়েছে সিনেমাটি। বলিউডের কোনো সিনেমা ইদানিং দ্বিতীয় সপ্তাহের মধ্যে এই অঙ্ক ছুঁতে পারেনি।
সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement