০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার

হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার - প্রতীকী ছবি

নোয়াখালী হাতিয়ার পূর্ব পাশে বঙ্গোপসাগরের মোহনায় হাতিয়া সন্দ্বীপ চ্যানেলে চট্টগ্রাম থেকে কংক্রিট নিয়ে ঢাকা যাওয়ার পথে বৈরী আবহাওয়ার কারণে এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজ ডুবেছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে হাতিয়ার ইসলাম চরের কাছে এ দুর্ঘটনা ঘটে।

এই রির্পোট লেখা পর্যন্ত দুর্ঘটনা কবলিত জাহাজের ১১ নাবিক উদ্ধার হলেও জাহাজের মাস্টারের সন্ধান এখনো পাওয়া যায়নি।

দুর্ঘটনার সাথে সাথে নাবিকরা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চায়। পরে ৯৯৯ থেকে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ডকে সহযোগিতার জন্য বলা হয়। দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম উদ্ধার করার জন্য হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওয়ানা হয়। প্রবল স্রোতের কারণে নলচিরা নৌ-পুলিশ মাঝ পথ থেকে ফিরে এলেও কোস্টগার্ড ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান জানান, ঘটনাটি ঘটেছে সাগর মোহনায়। আমাদের ভারী যানবাহন না থাকায় আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে এগুচ্ছিলাম কিন্তু সাগর খুব উত্তাল থাকায় ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়নি।

এদিকে হাতিয়া কোস্টগার্ডের একটি টিম বিকেল সাড়ে ৪টায় ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার অভিযান পরিচালনা করছে। মোবাইলে তাদের সাথে যোগাযোগ করলে জানা যায়, সাগরে অবস্থানরত জেলেরা ১১ জন ডুবে যাওয়া কার্গো জাহাজের ভাসমান নাবিকদের উদ্ধার করে চট্টগ্রামগামী মালবাহী অন্য একটি জাহাজে তুলে দেয়। তবে ডুবে যাওয়া কার্গো জাহাজের মাস্টারের কোনো সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ মাস্টারের উদ্ধারে কোস্টগার্ডের হাতিয়া কন্টিজেন্ট কমান্ডার সেলিম মন্ডলের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন।

এ দিকে জাহাজের মালিক পক্ষের মোহাম্মদ ওহায়েদুল ইসলাম নামের একজন মোবাইলে জানান, বৈরী আবহাওয়ার কারণে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে। ডুবে যাওয়ার প্রকৃত কারণ জানা যায়নি। জাহাজে থাকা লোকজনের সাথে প্রথমে কথা বলা গেলেও মোবাইল নেটওয়ার্ক না থাকায় এখন যোগাযোগ করা যাচ্ছে না।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল