২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নাঙ্গলকোটে ৪ দিন পর ট্রেন চলাচল স্বাভাবিক

লাইনচ্যুত উদ্ধারকারী ট্রেনের ইঞ্জিন - সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম রেলপথে দুর্ঘটনার চার দিন পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে, রেলপথের কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার-সংলগ্ন এলাকায় চট্টগ্রাম থেকে জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়।

বৃহস্পতিবার ভোরে এ কথা জানিয়েছেন নাঙ্গলকোট রেলস্টেশন মাস্টার জামাল হোসেন।

এর আগে, রোববার দুপুর দেড়টার দিকে বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন থেকে ১৮টি বগি আলাদা হয়ে নয়টি লাইন থেকে ছিটকে পড়ে যায়। ওই সময় ট্রেনের বগি ছিটকে গিয়ে রেলপথ-সংলগ্ন দুটি বসতঘরে পড়ে। পরে ১৫ ঘণ্টার উদ্ধার অভিযানের পর ডাউনলাইন চালু করে রেল কর্তৃপক্ষ।

পরে বুধবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার কাজে নিয়োজিত একটি উদ্ধারকারী ট্রেনের ইঞ্জিন নাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশন এলাকার লুপলাইনে লাইনচ্যুত হয়। পরে বুধবার ভোর রাতে আরেকটি উদ্ধারকারী ট্রেন এসে ওই ইঞ্জিনটি উদ্ধার করে। সর্বশেষ বৃহস্পতিবার ভোরে দুর্ঘটনা কবলিত আপলাইনের মেরামত শেষে লাইনচ্যুত হওয়া বগিগুলো উদ্ধার করায় আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

নাঙ্গলকোট রেলস্টেশন মাস্টার জামাল হোসেন বলেন, উদ্ধারকারী ট্রেনের লাইনচ্যুত ইঞ্জিনটি বৃহস্পতিবার ভোরে উদ্ধার করা হয়েছে। এছাড়া লাইন মেরামত হওয়ায় আপ ও ডাউন লাইনে ট্রেন স্বাভাবিকভাবে চলাচল করছে।


আরো সংবাদ



premium cement