২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নবীনগরে ২ গ্রামে সংঘর্ষ : নিহত ১

মুক্তারামপুর গ্রামের ছয়টি ঘরে আগুন লাগিয়ে দেয়ার দৃশ্য। - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সড়কে জিপি উত্তোলনকে কেন্দ্র দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ ঘটেছে। এ সময়
শীতল মিয়া (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন দু’পক্ষের আরো ১৫ থেকে ২০ জন।

শনিবার দুপুরে উপজেলার বড়িকান্দি ইউনিয়নের মুক্তারামপুর ব্রিজ-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত গ্রেফতার কিংবা মামলা হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের মুক্তারামপুর-ধরাভাঙ্গা সড়কে গত শুক্রবার সন্ধ্যায় পিকআপ থেকে জিপি উত্তোলনকে কেন্দ্র করে মুক্তারামপুর গ্রামের ইব্রাহিম মিয়ার সাথে ধরাভাঙ্গা গ্রামের রহিম মিয়ার কথা কাটাকাটি হয়। এটা পরে হাতাহাতির পর্যায়ে চলে যায়। ওই ঘটনার জেরে শনিবার ধরাভাঙ্গা গ্রামের বড়িকান্দি ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লাল মিয়ার ছেলে মানিক ও খোকন মিয়াকে মারধর করে। এ খবর ধরাভাঙ্গা গ্রামে ছড়িয়ে পড়লে ধরাভাঙ্গা গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুক্তারামপুর গ্রামে হামলা চালায়। এ সময় তারা মুক্তারামপুর গ্রামের মৃত কানু মিয়ার ছেলে শীতল মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে নরসিংদী হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

স্থানীয়রা আরো জানান, ওই সময় হামলাকারীরা মুক্তারামপুর গ্রামের ছয়টি ঘরে আগুন লাগিয়ে দেয়। তাতে নগদ টাকা, স্বর্ণালংকারসহ অন্তত ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। পরে নবীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ওই সংঘর্ষে হামলাকারীরা পিস্তলের গুলিও ছুঁড়েছেন।

সংঘর্ষের সত্যতা নিশ্চিত করেন নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারফ হোসেন। তিনি বলেন, ‘আমি সংবাদ পেয়ে পুলিশসহ ঘটনাস্থলে গিয়েছি। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সেখানে এখন অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নরসিংদী হাসপাতালে ময়নাতদন্ত চলছে। একইসাথে গুলি করার বিষয়টিও পুলিশ তদন্ত করছে।’


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল