২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন

নোয়াখালীর সেনবাগে রেনেসাঁ গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নার উদ্বোধন - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীর সেনবাগে রেনেসাঁ সামাজিক সংগঠনের উদ্যোগে গণগ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নারের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বীজবাগ ইউনিয়নের বীজবাগ মনু পাটোয়ারী বাড়ির সামনে রেনেসাঁ গণগ্রন্থগারে এটি উদ্বোধন করেন সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আহমেদ চৌধুরী।

এ উপলেক্ষ রেনেসাঁ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ক্যাডেট মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনের উপদেষ্টা মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেইলি অবজারভারের সিনিয়র সাংবাদিক ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ ইয়াছিন, বাংলাদেশ পাঠাগার আন্দোলন উদ্যোক্তা ইমাম হোসেন, বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের সদস্য সচিব নিজাম উদ্দিন, বালিয়াকান্দি সুলতান মাহমুদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সহিদুল আলম জসিম, আওয়ামী লীগ নেতা এ কে এম মনছুর আলম চৌধুরী, সমাজসেবক আবু তাহের কোম্পানি, সমাজসেবক মাষ্টার শাহ আলম বিএসসি, বিশিষ্ট ব্যবসায়ী তাজুল ইসলাম বাচ্চু, রেনেসাঁ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফিরোজ আলম, আওয়ামী লীগ নেতা সলিম উল্যা পাটোয়ারী, ক্যাপ্টেন কামরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক পাটোয়ারী প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ ফিতা কেটে মুক্তিযুদ্ধ ও মুজিব কর্নারের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বক্তারা বই, পত্র-পত্রিকা পড়ার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ওই এলাকায় যে কোনো শিক্ষা ও সেবামূলক একটি প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য ১৫ শতাংশ জামি দান করার ঘোষণা দেয়া হয়। এজন্য সরকারি, বেসরকারি অথবা বিদেশী অনুদান প্রত্যাশা করা হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল