২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নবীনগরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ৩

গ্রেফতার ৩ আসামি - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থক মাসুদ মিয়া (৪০) খুনের ঘটনায় মামলা হয়েছে। পুলিশ তিন আসামিকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার রাতে এজাহারভুক্ত আসামি খাগাতুয়া গ্রামের মো: লাল মিয়া, মো: জজ মিয়া ও নাসিমা বেগমকে গ্রেফতার করে আজ শুক্রবার সকালে আদালতে নেয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে মামলাটি করেন নিহতের ভাই মো: ইব্রাহিম নেওয়াজ। খাগাতুয়া গ্রামের কাজী সিরাজুল ইসলাম রউফ মিয়াকে প্রধান আসামি করে এজাহারনামীয় ১১ জন ও অজ্ঞাতনামা ৪ ব্যক্তির বিরুদ্ধে নবীনগর থানায় এ মামলা দায়ের করা হয়।

নিহত মাসুদ মিয়া খাগাতুয়া গ্রামের বাসিন্দা মৃত মঙ্গল মিয়ার ছেলে। মাসুদ উপজেলার রতনপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ভিপি মারুফের সমর্থক ছিলেন।

এদিকে মাসুদের লাশ ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে শুক্রবার দুপুর ২টার দিকে পরিবারের লোকজনের কাছে মাসুদের লাশ হস্তান্তর করা হয়।

খুনের ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ভিপি মারুফ বলেছিলেন, ‘আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষের লোকজন বুধবার রাতে মিটিং করে আমার কর্মী মাসুদের উপর পরিকল্পিতভাবে এই হামলা চালিয়ে তাকে নৃশংসভাবে খুন করেছে।’

মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে মাসুদ তার ভাগ্নিকে ডাক্তার দেখানোর উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে খাগাতুয়া ভোরের বাজারের দিকে যান। পরে চা খাওয়ার সময় তিনটি সিএনজি অটোরিকশাযোগে এসে নৌকার সমর্থক কাজী সিরাজুল ইসলাম রউফ মিয়া, হালিম মিয়া, জিয়াউল আলম ছুট্টু মিয়া, আলম মিয়া, মো: শফিক মিয়া, মাধব আলী, লিটন মিয়া, ফজলু মিয়ার নেতৃত্বে ১০ থেকে ১৫ জনের একটি দল ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মাসুদকে রক্তাক্ত অবস্থায় যোগে উঠিয়ে নিয়ে যায়। পরে খাগাতুয়া পশ্চিম পাড়া কবরস্থান সংলগ্ন নৌকার নির্বাচনী ক্যাম্পের সামনে দ্বিতীয় দফায় কুপিয়ে তার হাত ও পায়ের রগ কেটে গুরুতর আহত অবস্থায় রাস্তায় ফেলে যায়। পরে স্থানীয়রা ও পরিবারের লোকজন তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় নবীনগর সরকারি হাসপাতালে নিয়ে যায়, অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। ঢাকা নেয়ার পথে বৃহস্পতিবার দুপুরে মাসুদ মারা যান।

নবীনগর থানার অফিসার ইনচার্জ আমিনুর রশিদ বলেন, খুনের ঘটনায় রাতেই মামলা হয়েছে। এজাহারনামীয় ১১ জন ও অজ্ঞাতনামা ৩ থেকে ৪ ব্যক্তি রয়েছে। এজাহারভুক্ত আসামি খাগাতুয়া গ্রামের মো: লাল মিয়া, মো: জজ মিয়া ও নাসিমা বেগমকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে এবং নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।


আরো সংবাদ



premium cement