২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আল্লামা ক্বারী কামাল আর নেই

ক্বারী কামাল আহমদ - ছবি - নয়া দিগন্ত

মাটির ঘরে চিরনিদ্রায় শায়িত হতে যাচ্ছেন কক্সবাজারের উখিয়ার শীর্ষ আলেম রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ক্বারী কামাল আহমদ। ৩০ জুলাই (জুমাবার) সকাল সাড়ে ৮ টার সময়ে কক্সবাজার সদর হাসসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার ৩ ছেলে, ৩ মেয়ে ও স্ত্রী রয়েছে।

শুক্রবার আছরের নামাজের পর উখিয়া মৌলভীপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মসজিদসংলগ্ন কবরস্থানে তার বাবার পাশেই দাফনের ব্যবস্থা করেছেন।। তাকে এক নজর দেখতে ও বিদায় জানাতে হাজারো ভক্ত,অনুসারী, মাদ্রাসার শিক্ষার্থী ও মুসল্লিরা অশ্রুসিক্ত নয়নে দোয়া ও শ্রদ্ধা আর ভালবাসায় শেষবিদায় জানান ক্বারী কামাল আহমদকে।

তিনি উখিয়া কেন্দ্রী জামে মসজিদের সাবেক খতিব ছিলেন। বিভিন্ন মহলের শোকঃ রাজাপালং ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রেন্সিপাল মাওলানা আবুল হাসান আলী আল্লামা ক্বারী আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, আল্লামা ক্বারী কামাল আহমদ ছিলেন, কক্সবাজারের শীর্ষস্থানীয় আলেমে দ্বীন। তাঁর মৃত্যুতে ইসলামের একজন মহান খাদেমকে হারাল। দ্বীনি শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নে মরহুমের বিশেষ অবদানের কথা তিনি শ্রদ্ধার সাথে স্বরণ করেন।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী মরহুমের মৃত্যুতে গভীর শোক ও সববেদদনা প্রকাশ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সামাজিক সংগঠন কেন্দ্রীয় ফেমাস সংসদের প্রতিষ্ঠাতা মাওলানা সোলতান মাহমুদ। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল কবির মাহমুদ,সাবেক সভাপতি মোহাম্মদ ইউনুছ ও সাধারণ সম্পাদক নুরুল আলম। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল