২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াকসহ আসামির পলায়ন

- ছবি নয়া দিগন্ত

নোয়াখালীর বেগমগঞ্জে গ্রেফতারের পর অপহরণ মামলার এক আসামি হাতকড়াসহ পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গেছেন। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। ওই আসামির পলায়নের দু’দিন পেরিয়ে গেলেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

রোববার বেগমগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন। তাকে গ্রেফতারের জন্য পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। শনিবার এ ঘটনায় পুলিশ বেগমগঞ্জ থানায় একটি মামলা করেছে।

জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার আলইয়ারপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের ভবভদ্রি গ্রামের বাসিন্দা ওই ইউনিয়ন এলাকার শীর্ষ সন্ত্রাসী বাবু এক অপহরণ মামলার আসামি। শুক্রবার বিকেলে বেগমগঞ্জ মডেল থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এ এস আই) জাহাঙ্গিরের নেতৃত্বে পুলিশের একটি দল সন্ত্রাসী বাবুকে তার বাড়ি থেকে গ্রেফতার করে হাতকড়া পড়ায়। এরপর তাকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ আসামিকে নিয়ে ভবভদ্রি গ্রামের একটি দোকানে বসে কথা বলছিল। ওই সময় পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াসহ পালিয়ে যায় আসামি। এরপর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত দু’দিনেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আলাইয়ারপুর ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের মেম্বার মো: শাহাজাহান (৬৫) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাবু এ ইউনিয়নের শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে চুরি-ডাকাতি, ছিনতাই ও অপহরণসহ ১৫ থেকে ২০টি মামলা রয়েছে। সে একাধিকবার পুলিশ ও র‌্যাবের হাতে গ্রেফতার হয়ে জেলহাজতে ছিলেন। পুলিশ তাকে গ্রেফতারের পরপরই থানা নিয়ে আসা উচিত ছিল। সেটা না করে কালক্ষেপণ করায় আসামি পালিয়ে যেতে সুযোগ পেয়েছে।

অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা মো: জাহাঙ্গির আলম বলেন, তাকে গ্রেফতারের পরপরই হাতকড়া পড়ানো হয়েছে। কোনো এক সুযোগে আসামি পালিয়ে গেছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একটি অপহরণ মামলার আসামিকে গ্রেফতারের পর অসর্তকতা কারণে ওই সন্ত্রাসী হাতকড়াসহ পালিয়ে যায়। এ ঘটনার পর একাধিক পুলিশ টিম তাকে ধরতে ও হাতকড়া উদ্ধার করতে অভিযান চালিয়েছে। কিন্তু তাকে পাওয়া যায়নি। গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় শনিবার একটি মামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement