০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


৪ দফা দাবিতে ফেনী‌তে পলিটেকনিক শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

৪ দফা দাবিতে ফেনী‌তে পলিটেকনিক শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ - নয়া দিগন্ত

পলিটেকনিকে বিদ্যমান সেশনজট ও পরীক্ষা জটিলতা দূরীকরণসহ চার দফা দাবিতে ফেনীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। তারা সোমবার ১১টায় ফেনী শহিদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। তারপর শিক্ষার্থীরা শহ‌রের মহিপালে ঢাকা-চট্টগ্রামের মহাসড়ক অবরোধ করে সমাবেশ করেছে।

শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হলো সেশনজট নিরসন করা, দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষায় অটোপাস এবং প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নেয়া, অতিরিক্ত ফি প্রত্যাহার, প্রাইভেট পলিটেকনিকে সেমিস্টার ফি অর্ধেক করা এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, তারা সেশনজটের শিকার হচ্ছেন। প্রতিষ্ঠানগুলো তাদের কাছ থেকে ফি আদায় করছে কিন্তু পরীক্ষা নিচ্ছে না। এসব কারণে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সমস্যা সমাধানে কর্তৃপক্ষের দৃষ্টিতে আনার জন্য সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন তারা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আরো বলেন, ‘কোনোভাবেই আমরা সেশন লস দিতে চাই না। জোড় পর্বের স্থগিত তাত্ত্বিক পরীক্ষাগুলো পরের পর্বের সাথে সংযুক্ত করে দেয়া হোক এবং বিজোড় পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা গ্রহণের দাবি জানানো হয়েছে। দেশব্যাপী চার দফা দাবি আদায়ে সরব রয়েছেন পলিটেকনিক শিক্ষার্থীরা।’


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল