০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


মাদরাসায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : আল্লামা জুনাইদ বাবুনগরী

মাদরাসায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : আল্লামা জুনাইদ বাবুনগরী - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের ফটিকছড়িতে মাদরাসায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন হেফাজত আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী। চট্টগ্রাম ফটিকছড়ির মাইজভান্ডারের মান্নানীয়া পশ্চিম নানুপুর দারুচ্ছালাম ঈদগাহ মাদরাসা নির্মাণকে কেন্দ্র করে ভাঙচুর ও উপস্থিত জনতার ওপর গুলিবর্ষণের ঘটনায় ক্ষোভ, প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তি দাবি করে তিনি এ বিবৃতি দেন।

মঙ্গলবার দুপুরে হেফাজত আমীরের ব্যক্তিগত সহকারী মাওলানা ইন'আমুল হাসান ফারুকী প্রেরিত এ বিবৃতিতে হেফাজত আমীর আল্লামা বাবুনগরী বলেন, চিহ্নিত এক সন্ত্রাসী গোষ্ঠী দারুচ্ছালাম ঈদগাহ মাদরাসা নির্মাণকে কেন্দ্র করে ভাঙচুর চালিয়ে উপস্থিত জনতার ওপর গুলিবর্ষণ করে ফটিকছড়ির শান্ত পরিবেশকে অশান্ত করছে। এভাবে দিন-দুপুরে গুলিবর্ষণ ও দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে হামলার ঘটনা উদ্বেগজনক। অনতিবিলম্বে ওই সন্ত্রাসী হামলার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত শেষে দোষীদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি আরো বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় কওমী মাদরাসার অনেক অবদান রয়েছে। যারা কওমী মাদরাসায় হামলা করে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায় এদেশের জনগণ তাদের কালো হাত ভেঙে দেবে।

হতাহতদের চিকিৎসা ও ক্ষতিপূরণ দাবি করে তিনি বলেন, ওই মাদরাসার ছাত্র-শিক্ষকের কোনো দোষ না থাকা সত্ত্বেও সম্পূর্ণ অন্যায়ভাবে মাদরাসায় ভাঙচুর ও হামলা করা হয়েছে। মাদরাসায় সন্ত্রাসী হামলা কখনো মেনে নেয়া যায় না। এ ঘটনায় যারা আহত হয়েছে তাদের সু-চিকিৎসার ব্যবস্থা এবং ক্ষতিগ্রস্ত মাদরাসাকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।


আরো সংবাদ



premium cement