২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তিন মাস পর কাপ্তাই হ্রদে মাছ শিকার শুরু

তিন মাস পর কাপ্তাই হ্রদে মাছ শিকার শুরু -

তিন মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে আবারো মাছ শিকার শুরু হয়েছে। মধ্য রাত থেকে জেলেরা হ্রদে আবারো মাছ শিকার শুরু করায় রাঙ্গামাটির মৎস্য উন্নয়ন কর্পোরেশন বিএফডিসির অবতরণ ঘাটে মাছের অবতরণ শুরু হয়েছে। খুলে দেয়া হয়েছে শহরের সকল বরফ কল। জেলে ও মাছ ব্যসায়ীদের তৎপরতা শুরু হওয়ায় রাঙ্গামাটি শহরের মাছের বাজার গুলোতেও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

বিএফডিসি কর্তৃপক্ষ জানায় মঙ্গলবার ভোর ৫টায় বিএফডিসির অবতরণ ঘাটে প্রথম মাছের চালান এসে পৌঁছায়। একইভাবে কাপ্তাইসহ অন্যান্য অবতরণ ঘাটে মাছের চালান আসতে শুরু করেছে।

উল্লেখ্য, কাপ্তাই হ্রদের মাছের প্রাকৃতিক প্রজনন ও বংশ বৃদ্ধির জন্য রাঙ্গামাটি জেলা প্রশাসনের এক আদেশে গত ৩০ এপ্রিল মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদের সকল প্রকার মাছ শিকার নিষিদ্ধ করা হয়। এ মাছ শিকার বন্ধকালীন সময়ে হ্রদে মাছের প্রাকৃতিক প্রজননের পাশাপাশি মাছের বংশ বৃদ্ধির জন্য স্থানীয় নার্সাসি থেকে ৩০ টন মাছের পোনা ছাড়া হয়।


আরো সংবাদ



premium cement
মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু

সকল