০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মানিকছড়িতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মানিকছড়িতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা -

বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে জন চলাচলে মানিকছড়িতে স্বাস্থবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে গত দু দিনে চব্বিশটি মামলায় চার হাজার আটশত ৫০ টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৈশ্বিক মহামারী প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার দেশব্যাপি দুই মাসের লকডাউন শর্ত সাপেক্ষে শিথিল করেন। এতে জনপদে জনসমাগম অপ্রত্যাশিতভাবে বেড়ে যাওয়ায় প্রশাসন মাঠে নেমেছে। গত দুই দিন ধরে মানিকছড়ি উপজেলার রাজবাজার ও তিনটহরী কাঁচাবাজারে অপ্রত্যাশিত ভিড় লক্ষ্য করা যায়। যা স্বাস্থ্যবিধির লঙ্ঘন। ফলে উপজেলা প্রশাসন ও পুলিশ তৎপর হয়ে উঠে।

১ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ সাতটি মামলায় এক হাজার ৪শ টাকা জরিমানা ও ২ জুন আটটি মামলায় এক হাজার ৬শ টাকা জরিমানা আদায় করেন। অন্যদিকে সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা ২ জুন সকালে তিনটহরী ও মহামুনিতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নয়টি মামলায় এক হাজার ৮ শত ৫০ টাকা জরিমানা আদায় করেন।

বাজার ও জনসমাগমে সামাজিক দূরত্ব বজায় না রাখা এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ।

তিনি সবাইকে সর্তক করে বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে এবং অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকার অনুরোধ করেন।


আরো সংবাদ



premium cement
ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯

সকল