২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুরে করোনায় মৃতদের দাফন করবে জিল্লুর রহমানের কিউআরসি

কিউআরসির সদস্যরা - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাসে মারা যাওয়া ব্যক্তিদের শরীয়াহ মোতাবেক জানাজা ও দাফনে সহযোগিতা করতে এগিয়ে এসেছে চাঁদপুর পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল প্রতিষ্ঠিত সংগঠন কিউআরসি।

করোনা আক্রান্ত হয়ে কেউ মারা গেলে কিংবা করোনা আক্রান্ত রোগীর পাশে থাকার জন্য মো: মেহেদী হাসান ও নাজমুল হাসান বাঁধনের নেতৃত্বে কিউআরসির ১২ জন সদস্য সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

মো: মেহেদী হাসান জানান, অ্যাড. জিল্লুর রহমান জুয়েলের সার্বিক ব্যবস্থাপনা ও দিক নির্দেশনায় গত ২৫ মার্চ থেকে আমরা কিউআরসির সদস্যরা সার্বক্ষণিক সেবামূলক কাজ করে আসছি। আমরা মধ্যবিত্ত ও অসহায়দের খাদ্য বিতরণ, ফোন কলের মাধ্যমে ডাক্তারী সেবা, ওষুধ সরবরাহ, রোগী পরিবহন, বাজার করে দেয়াসহ জনসচেতনতামূলক কার্যক্রম করে যাচ্ছি। চাঁদপুরে করোনা আক্রান্ত কয়েক পরিবারের পাশেও আমরা দাঁড়িয়েছি। তাদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে পৌঁছে দিয়েছি।

তিনি আরো বলেন, চাঁদপুরে এ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে কয়েকজন মারা যাওয়ার পর লক্ষ্য করা যায় যে, মৃত ব্যক্তির লাশ জানাজা ও দাফনের জন্য দু’একজন ছাড়া কাউকে পাওয়া যাচ্ছে না। এটা খুবই দুঃখজনক। তাই আমরা কিউআরসি টিম এখন থেকে করোনা উপসর্গ নিয়ে কোনো ব্যক্তি মারা গেলে মৃত ব্যক্তির জানাজা ও দাফনে সর্বাত্মক সহযোগিতা করবো।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের জানাজা ও দাফনে সহযোগিতা করতে কিউআরসি টিমের সদস্যদের মধ্যে রয়েছেন মো: মেহেদী হাসান, নাজমুল হাসান বাঁধন, জিয়াউল হক পাটোয়ারী মামুন, সোয়েব আহমেদ, এ এম সাদ্দাম হোসেন, ফয়সাল ভূঁইয়া, রাইসুল ইসলাম রাকিব, মেহেদী হাসান আকাশ, শেখ মোহাম্মদ, তানজির, তানিম ও শামিম।


আরো সংবাদ



premium cement