০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


ফেসবুকে করোনা আক্রান্ত নারী চিকিৎসকের আবেগঘন স্ট্যাটাস

ফেসবুকে করোনা আক্রান্ত নারী চিকিৎসকের আবেগঘন স্ট্যাটাস - ছবি : সংগৃহীত

সেবা দিতে গিয়ে করোনা আক্রান্ত হওয়ায় বেশ গর্ববোধ করছেন ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেই নারী চিকিৎসক। করোনায় আক্রান্ত এই নারী চিকিৎসকের বাড়ি আখাউড়া উপজেলায়। সর্বশেষ ব্রাহ্মণবাড়িয়ায় যে দুজন করোনায় আক্রান্ত হয়েছিলেন এর মধ্যে একজন তিনি।

তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন ‘এখন যদি মরেও যাই আমার আফসোস থাকবে না।’ তবে বর্তমানে তিনি যেখানে অবস্থান করছেন সেখানকার মানুষের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ফেসবুক স্ট্যাটাসে। বর্তমানে তিনি স্বামীর সাথে ময়মনসিংহে ভাড়া বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন।

আখাউড়ার শ্বশুর বাড়িতে থেকে তিনি বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করতেন। বিজয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সটি হোম কোয়ারেন্টিন হিসেবে ব্যবহৃত হচ্ছে।

নয়াদিগন্ত পাঠকের জন্য তার ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হল :

‘সবাই বলছে কাউকে বলো না। কেন বলব না?? আমি তো কোনো দোষ করি নি। আমি আপনাদের সেবা করতে গিয়ে আক্রান্ত হয়েছি। লকডাউনে যখন আপনারা বাড়িতে কিভাবে সময় কাটাবেন, তা নিয়ে দুশ্চিতাগ্রস্ত ছিলেন, তখন আমি হয়তো কোনো কভিড-১৯ পজেটিভ ব্যক্তির পাশে দাঁড়িয়ে।

হ্যাঁ, আমি কভিড-১৯ পজেটিভ। এতে আমার কোনো লজ্জা বা ভয় বা আফসোস নেই। বরং আমি খুব গর্বিত। কারণ আমি শেষদিন পর্যন্ত কাজ করে এসেছি। এখন যদি মরেও যাই আমার আফসোস থাকবে না। কারণ আমি ডাক্তার হিসেবে যে শপথ নিয়েছিলাম তা পালন করে এসেছি। আমি যতদিন পেরেছি আপনাদের জন্যে হাসপাতালে এবং মাঠে কাজ করেছি।

যেদিন আমার মনে হল আমার নিজেরাই স্যাম্পল পাঠানো দরকার, আমি সাথে সাথে স্যাম্পল পাঠিয়ে নিজেকে কোয়ারেন্টিনে করেছি। আমার পক্ষে যতদূর সম্ভব মানুষ এড়িয়ে চলেছি। নিজের বাড়িতেও ফিরিনি, যেহেতু আমারও পরিবার আছে, বাড়িতে বৃদ্ধ শ্বশুর-শাশুড়ি আছেন।

তারপরও আজ আমার এলাকার মানুষের কাছে (যে এলাকায় ভাড়া থাকি) যে ব্যবহার পেয়েছি আমি ও আমার স্বামী তা আমি কোনোদিন ভুলব না। একটা কথা বলে যাই...নগর পুড়লে কি দেবালয় এড়ায়?? আগামী বছর বেঁচে থাকলে এই স্মৃতিটা ভেসে উঠবে ফেবুর পাতায়। শুভ নববর্ষ, ১৪২৭! সবার মঙ্গল হোক।


আরো সংবাদ



premium cement