০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


অবশেষে ইয়াবা ডন সাইফুল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

-

অবশেষে কথিত বন্দুকযুদ্ধে নিহত হলেন টেকনাফ সীমান্তের অন্যতম শীর্ষ ইয়াবাসম্রাট হাজী সাইফুল করিম সিআইপি (৪৫)।

আজ শুক্রবার ভোররাত সাড়ে তিনটার দিকে কক্সবাজার জেলার টেকনাফ স্থলবন্দরের সীমানা প্রাচীরের কাছে নাফ নদীর পাড়ে এ ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থলের আশপাশের এলাকায় তল্লাশি করে ৯টি এলজি, ৪২ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, ৩৩ রাউন্ড কার্তুজের খোসা এবং এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে।

এসময় পুলিশের তিন সদস্য আহত হয়েছে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

সম্প্রতি তিনি দুবাই থেকে ফিরে এসে পুলিশের সেফ হোমে ধরা দিয়েছিলেন বলে খবর প্রচারিত আছে।

টেকনাফ পুলিশের পরিদর্শক (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ‘দেশের শীর্ষ ইয়াবা ডন সাইফুল করিমকে পুলিশ অস্ত্র ও মাদক মামলায় গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তিনি জানান, গত কয়েক দিন আগে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান এনে টেকনাফ স্থলবন্দরের সীমানা প্রাচীরের শেষ প্রান্তে নাফ নদীর পাড়ে মজুদ করা হয়েছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ৩টার দিকে পুলিশের একটি দল তাকে নিয়ে সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার অস্ত্রধারী সহযোগীরা গুলি করে। পুলিশ পাল্টা গুলি ছুড়লে আটক সাইফুল করিম গুলিবিদ্ধ হয়। পরে গুরুতর আহত গুলিবিদ্ধ সাইফুল করিমকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায়। এসময় ঘটনাস্থলে এসআই রাসেল আহমেদ (৩৫), কনস্টেবল ইমাম হোসেন (৩০) এবং কনস্টেবল মো. সোলেমান (৩৬) আহত হন।’

২০১৮ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১৫১ জনের মাদক কারবারির তালিকার এক নম্বরে ছিল এই সাইফুল। বন্দুকযুদ্ধে তার নিহতের মধ্য দিয়ে প্রথমবারের মতো কোন শীর্ষ ইয়াবা কারবারি মারা গেল।

সাইফুল টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের শিলবুনিয়া পাড়া এলাকার হানিফ ডাক্তারের পুত্র।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে প্রথম দফায় ১০২ জন ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেছে কক্সবাজারে। তখন সাইফুল করিমের আত্মসমর্পণের কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। এখন দ্বিতীয় দফা আত্মসমর্পণের সুযোগকে কাজে লাগাতে তিনি দুবাই থেকে ফিরেছিলেন বলে জানা গেছে।

টেকনাফে আরো অন্তত ২০ জনের অধিক শীর্ষ ইয়াবা কারবারি এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক সিরাজদিখানে শিশু অপহরণ, থানায় অভিযোগ প্রিমিয়াম আবায়া হিজাবের জন্য মহিলাদের পছন্দের শীর্ষে মডেস্ট কালেকশনের প্রোডাক্ট সামিট করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল শিবপুরে হিট স্ট্রোকে কৃষিশ্রমিকের মৃত্যু সিলেট আদালত চত্বরে পুলিশ ও আইনজীবীর হাতাহাতি সিলেটে বজ্রপাতে কৃষকের মৃত্যু তাপপ্রবাহকে ‘দুর্যোগ’ হিসেবে বিবেচনা করা হচ্ছে : দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

সকল