১৭ জুন ২০২৪
`

মুহাম্মদ আজিজ খানকে ইউনিসেফ ইন্টারন্যাশনালের চেয়ার ঘোষণা

-

মুহাম্মদ আজিজ খানকে ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিলের আসন্ন চেয়ারম্যান হিসেবে স্বাগত জানিয়েছে। তিনি বর্তমান চেয়ার মারিয়া আহলস্ট্রম-বন্ডেস্টামের স্থলাভিষিক্ত হয়ে নভেম্বর মাসে দায়িত্ব গ্রহণ করবেন। ব্যক্তি খাতের ১৫০ জনের মতো সমাজসেবী ও অংশীদারের এক অনন্য কমিউনিটি ‘ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিল’। তাদের অনেকেই বিশ্বের নেতৃস্থানীয় ব্যবসায়িক পরিবারের সদস্য ও আন্তর্জাতিক প্রভাবশালী ব্যক্তিত্ব। নিজেদের অর্থ, নেতৃত্ব ও দক্ষতার সন্নিবেশ ঘটিয়ে তারা শিশুদের জন্য তাদের কল্যাণকর বিনিয়োগের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে চান। বিশ্বজুড়ে শিশুদের সহায়তা করতে ইউনিসেফে সম্মিলিতভাবে ৫৫ কোটি ২০ লাখ ডলারের (৫৫২ মিলিয়ন) বেশি বিনিয়োগ করেছেন আন্তর্জাতিক এই কাউন্সিলের সদস্যরা।
ব্যবসায়িক ব্যক্তিত্ব আজিজ খান ও তার স্ত্রী আঞ্জুমান খান ‘আঞ্জুমান অ্যান্ড আজিজ চ্যারিটেবল ট্রাস্টের (এএসিটি)’ প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি। আজিজ খান এবং তার পরিবার ২০২২ সাল থেকে ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিলে যুক্ত আছেন।
শিশুদের জন্য আরো ভালো ভবিষ্যৎ গঠন করা মুহাম্মদ আজিজ খান ও তার পরিবারের লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে মাতৃভূমি বাংলাদেশে সমাজসেবামূলক কাজ, স্কুলগুলোয় পৃষ্ঠপোষকতা প্রদান, হাসপাতাল তৈরি এবং মাদকাসক্তি, নারী ও শিশুর বিরুদ্ধে সহিংসতা মোকাবেলায় গৃহীত প্রকল্পগুলোয় সমর্থন দিয়ে যাচ্ছেন তারা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল

সকল