৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মুলাদীতে গোসলে নেমে নিখোঁজ ২ বোনের লাশ উদ্ধার

মুলাদীতে গোসলে নেমে নিখোঁজ ২ বোনের লাশ উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

বরিশালের মুলাদী উপজেলায় আড়িয়ালখাঁ নদে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া হাবিবা হাসান অর্পা (১৭) ও তার চাচাত বোন সিদরাতুল মুনতাহা হাফসার (১৩) লাশ দু’দিন পরে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে আড়িয়ালখাঁ নদে তাদের লাশ ভেসে ওঠে। এর আগে, রোববার (১৪ এপ্রিল) উপজেলার চরকালেখান ইউনিয়নের গলইভাঙা ঢালীবাড়ি লঞ্চঘাট এলাকায় গোসল করতে নেমে নিখোঁজ হন তারা।

একাদশ শ্রেণীর ছাত্রী অর্পা ওই এলাকার মো: মাহমুদ হাসানের মেয়ে এবং সপ্তম শ্রেণীর ছাত্রী হাফসা মাহমুদের ভাই মো: বাবুর মেয়ে।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার দুপুরে মো: মাহমুদ হাসান তার দুই মেয়ে ও ভাতিজা-ভাতিজির আবদার রক্ষার জন্য আড়িয়ালখাঁ নদে গোসল করতে যান। পাঁচজনের কেউ সাঁতার না জানায় সবাইকে তিনি অল্প পানিতে গোসল করতে বলেন তিনি। কিন্তু অসাবধানতায় স্রোতের টানে মেয়ে ও ভাতিজা-ভাতিজি পানিতে ভেসে যাচ্ছিল। ওই সময় মাহমুদ এক মেয়ে ও ভাতিজাকে টেনে তীরে ওঠাতে পারলেও তার অপর মেয়ে অর্পা ও ভাতিজি হাফসা পানিতে ডুবে যান। পরে তার ডাক-চিৎকার শুনে স্থানীয়রা নদে নেমে তাদের খুঁজে না পেয়ে মুলাদী ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়। ফায়ার সার্ভিস কর্মীসহ স্থানীয়রা নদে বড়জাল ফেলেও তাদের কোনো সন্ধায় পায়নি। পরে মঙ্গলবার সকালে তাদের দুজনের লাশ ভেসে ওঠে।

চরকালেখান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো: মিরাজুল সরদার বলেন, ‘অর্পা ও মুনতাহা তাদের পরিবারের সাথে ঢাকায় থাকত। ঈদের ছুটিতে বাড়িতে এসে শখের বসে নদীতে গোসল করতে যায়। সাঁতার না জানায় পানিতে তলিয়ে যায় তারা।’

তিনি আরো বলেন, ‘ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা নদী থেকে তাদের লাশ উদ্ধার করে। কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দিয়েছে প্রশাসন।’

মুলাদী থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement