২১ অক্টোবর ২০২০

মুলাদীতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ডা: ভুলু সেতু

মুলাদীতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ডা: ভুলু সেতু -

বরিশালের মুলাদীতে ঈদসহ জাতীয় অনুষ্ঠানগুলোতে তরুণ-তরুণীদের পদ চারণায় মুখরিত হয়ে উঠে বীর মুক্তিযোদ্ধা ডা: আ: রাজ্জাক ভুলু সেতুটি।
মুলাদী, হিজলা, মেহেন্দিগঞ্জ ও কাজিরহাট থানার হাজার হাজার মানুষসহ তরুণ-তরুণীরা বিকেল বেলা ঘুরতে আসে এই সেতুটিতে। হাজার হাজার মানুষের আগমন উপলক্ষ্যে সেতুর দুই পাশে গড়ে উঠেছে ভ্রমণ পিপাসুদের জন্য হরেক রকমের ফুচকার দোকান।

নয়া ভাঙনি নদীর উপর প্রতিষ্ঠিত সেতুটি কয়েক উপজেলার মানুষের এক সেতুবন্ধনের আয়োজন করেছে। ভ্রমণ পিপাসুদের ভ্রমণের নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক রয়েছে পুলিশি টহলের ব্যবস্থা।

বিকেল হলেই ভ্রমণ পিপাসুরা দল বেঁধে ঘুরতে আসে সেতুটিতে। তখন সেতুটির রূপ লাবন্য বেড়ে যায় শতগুণে। শুধু সেতুটির উপর হেটেই আনন্দ উপভোগ করে তাই নয়। নৌকা অথবা ট্রলার নিয়ে সেতুটির নিচ দিয়ে নয়া ভাঙনি নদী ভ্রমণ করেও আনন্দ উপভোগ করে দর্শনার্থীরা।

সেতুটির উপর উঠলে দক্ষিণা বাতাসে গরম শরীরকে শীতল করে ফেলে। সেতুর পশ্চিম পাশের দক্ষিণ দিকে নতুন কারুকার্যে তৃতীয় তলা নির্মিত হচ্ছে পূর্ববাজার বায়তুল জান্নাত জামে মসজিদটি। দৃষ্টিনন্দন কারুকার্যময় এই মসজিদের দিকে তাকালেই নয়ন জুড়িয়ে যায়।


আরো সংবাদ