২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনা সন্দেহে হাসপাতাল থেকে পালিয়ে শ্বশুরবাড়ি, অতঃপর...

- ছবি : সংগৃহীত

পটুয়াখালীর বাউফলে করোনায় আক্রান্ত সন্দেহে ২৫ বছরের এক যুবককে মঙ্গলবার রাত ১০টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। ওই যুবকের বাড়ি বাউফলের নাজিরপুর ইউনিয়নে। তিনি সাতদিন আগে ঢাকা থেকে বাড়ি আসেন।

এরপর তিনি গয়ে জ্বর, কাশি ও মাথা ব্যথার আক্রান্ত হন। সোমবার সকালে ওই অবস্থায় তিনি দাশপাড়া শ্বশুর বাড়ি বেড়াতে যান। সেখানে তিনি অসুস্থ হয়ে পরলে মঙ্গলবার সকালে তাকে বাউফল হাসপাতালে নিয়ে আসা হয়।

এ ঘটনার পর ওই যুবক তার এ অবস্থা বুঝতে পেরে তিনি হাসপাতাল থেকে পালিয়ে দাসপাড়ার কোর্টপাড় শ্বশুর বাড়িতে চলে যায়। ঘটনাটি এলাকার মানুষের মধ্য ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাস আতঙ্ক সৃষ্টি হয়। পরে প্রশাসনের হস্তক্ষেপে নোমানকে উদ্ধার করে রাতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, ওই রোগীর শরীরে করোনাভাইরাস আছে কিনা তা শনাক্তের জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তার শরীরের উপসর্গ দেখে ধারণা করা হচ্ছে ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে।

এছাড়া নোমানের পরিবার এবং বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম হাফেজ মহিউদ্দিনের পরিবারকে হোম কোয়ারেন্টিন থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, স্থানীয় চিকিৎসকের কাছ থেকে নোমানের শরীরের উপসর্গের কথা শোনার পরে তাকে দ্রুত বরিশালে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া নোমানের শ্বশুর বাড়ির এবং বাবার বাড়ির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল