২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

- নয়া দিগন্ত

বরগুনার আমতলী উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। সেখানে রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, প্রভাত ফেরী, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা, শহীদদের রুহের মাগফেরাত কামনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরী শুরু হয়ে শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে। প্রভাত ফেরীতে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন, ওসি মো: আবুল বাশার, আমতলী রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

এদিকে সকাল ৯টায় আমতলী রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া আমতলী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গ্রাম-গঞ্জের হাট-বাজারে বাঁশ ও কলাগাছ দিয়ে অস্থায়ীভাবে শহীদ মিনার নির্মাণ করে যথাযথ মর্যাদা ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল