১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


চিকিৎসা না দিয়ে তাড়িয়ে দেয়া হলো ৮০ বছরের বৃদ্ধাকে

বৃদ্ধা আলেয়া বেগম - নয়া দিগন্ত

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ৮০ বছর বয়সী বৃদ্ধা রোগী আলেয়া বেগমকে চিকিৎসা না দিয়ে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। আর এই অভিযোগ উঠেছে খোদ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আনোয়ার উল্লাহ এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুমুল হক খানের বিরুদ্ধে।

গতকাল রোববার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ঘটনা ঘটে। বৃদ্ধা আলেয়া বেগম পাথরঘাটা পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের মৃত হাজী আছিমদ্দিন সিকদারের স্ত্রী।

আলেয়া বেগম কান্নাজড়িত কন্ঠে অভিযোগ করেন, আমি স্বাভাকিভাবে হাটাচলা করতে পারিনা। পাশাপাশি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত। গতকাল রোববার চিকিৎসা নেয়ার জন্য হাসপাতালে যাই। কিন্তু হাসপাতালের ডাক্তার আমাকে চিকিৎসা না দিয়ে হাসপাতাল থেকে বের করে দেয়।

অসুস্থ্যতার কারণে বৃদ্ধা আলেয়া বেগম হাসপাতালে নিজেকে ভর্তি করাতে চাইলেও তাকে ভর্তি করা হয়নি বলেও জানান তিনি। কি কারনে ভর্তি করবে না তা জানতে চাইলেও তাকে কোনো কিছু জানানো হয়নি।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আনোয়ার উল্যাহ বলেন, ৮০ বছরের বৃদ্ধা কেন, কোনো রোগীকেই ফেরত পাঠানো হয়নি। গতকাল রোববার হাসপাতালে আসা সকল রোগীকেই চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে অভিযোগ অস্বীকার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুমুল হক খান জানান, এই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা কাউকে তাড়িয়ে দেয়ার কোনো প্রশ্নই আসেনা। আমার কাছে এরকম কোন রোগী আসেনি। তাছাড়া জটিল কোন রোগী আসলে আমরা হাসপাতালে ভর্তি করে উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠিয়ে দেয়ার ব্যবস্থা করে থাকি।


আরো সংবাদ



premium cement
সামরিক মহড়ায় অংশ নিতে কম্বোডিয়ায় দু’টি চীনা যুদ্ধজাহাজ, উদ্বিগ্ন ওয়াশিংটন হাতিয়ায় হরিণের গোশত জব্দ করেছে কোস্ট গার্ড আশুগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোরিকশা চালকের মৃত্যু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে : প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল

সকল