১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ভাণ্ডারিয়ায় ৪০ বছরের সম্পত্তি দখল

ভাণ্ডারিয়ায় ৪০ বছরের মালিকানা সম্পত্তি দখল করা হয়েছে : নয়া দিগন্ত -

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার মেদিরাবাদ গ্রামের মাওলানা জাহাঙ্গীর আলম ফারুকীর পৈতৃক ও ক্রয়কৃত সম্পত্তি দখল করেছে প্রতিপক্ষরা। বৃহস্পতিবার স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মেদিরাবাদ গ্রামের মাওলানা জাহাঙ্গীর আলম ফারুকী প্রায় ৪০ বছর ধরে ১২ কাঠা সম্পত্তি ভোগ দখল করে আসছেন। কিন্তু একই গ্রামের ভূমিদস্যু আশ্রাব ও ইউসুফ আলী গং ওই সম্পত্তিতে অবৈধভাবে প্রবেশ করে দুই কাঠা সম্পত্তি দখল করেছে। দখলকৃত জমিতে তারা ধানচাষ শুরু করেছে।
জমির প্রকৃত মালিকের ছেলে আবদুল্লাহ আল জাবির অভিযোগ করে বলেন, বাবা ঢাকায় চিকিৎসাধীন। আমরা কেউ বাড়িতে ছিলাম না। এই সুযোগে স্থানীয় ভূমিদস্যু ও সন্ত্রাসী আশ্রাব ও ইউসুফ আলী গং আমাদের জমি অবৈধভাবে দখল করেছে। এ ঘটনার কারণ জানতে চাইলে তারা আমাকে প্রাণনাশের হুমকি দেয়। ইতঃপূর্বে প্রতিপক্ষদের বিরুদ্ধে গাছ কেটে নেয়া ও ঘর চুরির অভিযোগ রয়েছে। এ বিষয়ে স্থানীয় শাহ আলম খন্দকার ও ছিদ্দিক খলিফা জানান, ছোট বেলা থেকে মাওলানা জাহাঙ্গীর আলমের ১২ কাঠা জমি বর্গা ও নগদ নিয়ে আমরা ধানচাষ করে আসছি। সম্প্রতি আশ্রাব আলী ও ইউসুফ আলী গং দুই কাঠা জমি জোরপূর্বক দখল করে ধানের বীজ রোপণ করেছে। তারা আরো জানান, গত বছর এই আশ্রাব আলী ও ইউসুফ আলী গং স্থানীয় সেলিম হাওলাদারে জমি দখল করেছিল। পরে দখলদাররা কোনো কাগজপত্র দেখা না পারায় তারা জমি দখল ছেড়ে দিতে বাধ্য হয়।
স্থানীয় আবদুল কুদ্দুস মাতুব্বর জানান, আশ্রাব আলী ও ইউসুফ আলীর অত্যাচারে গ্রামবাসী এখন অতিষ্ঠ। তারা প্রায়ই আমাদের হাঁস-মুরগি-কবুতারসহ নানা ফল ফলাদি চুরি করে নিয়ে যাচ্ছে।
এ বিষয়ে অভিযুক্ত আশ্রাব আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে জমির কোনো কাগজপত্র নেই। তবে আমরা জমি পাবো। সেই বলে জমি দখল করেছি।


আরো সংবাদ



premium cement

সকল